খেলা

ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডেতে মোস্তাফিজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামীকাল বুধবার থেকে। তারপর তারা খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, শুরু হবে ২২ জুলাই। তবে টেস্ট শুরু হওয়ার আগেই ৫০ ওভারের এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ১৬ জনের ওয়ানডে দল চূড়ান্ত করেছে বিসিবি। এই দলে নতুন মুখ তিনজন- আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী ও নাজমুল হোসেন শান্ত। অবশ্য এদের সবার আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে।

আটটি টি-টোয়েন্টি খেলেছেন আবু হায়দার, আর একই ফরম্যাটে ৩ ম্যাচ খেলেছেন রাহী। শান্তর একমাত্র আন্তর্জাতিক ম্যাচ গত বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে।

দলে প্রত্যাবর্তনের খবর আছে। ইনজুরিতে টেস্ট দলে না থাকলেও ওয়ানডেতে ডাক পেয়েছেন মোস্তাফিজুর রহমান। চ্যাম্পিয়নস ট্রফির পর লম্বা সময় দলের বাইরে থাকা মোসাদ্দেক হোসেনও ফিরেছেন। শ্রীলঙ্কার ‘এ’ দলের বিপক্ষে প্রথম অনানুষ্ঠানিক টেস্টে ১৩৫ রানের দারুণ এক ইনিংস খেলেই সুযোগটা পেলেন তরুণ এই ব্যাটিং অলরাউন্ডার।

ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের দলে ছিলেন এনামুল হক বিজয়। অনেক দিন পর এ বছর দলে ফিরেছিলেন তিনি। চারটি ম্যাচ খেলে তেমন অবদান রাখতে পারেননি। তবে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের কারণে তার ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

গায়ানায় হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ২৫ জুলাই একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে। ওয়ার্নার পার্কে ২৮ জুলাই তৃতীয় ও শেষ ওয়ানডে।

দুই দল এ পর্যন্ত ২৮ বার ওয়ানডেতে মুখোমুখি হয়েছে। বাংলাদেশ জিতেছে কেবল ৭টি, ওয়েস্ট ইন্ডিজ ১৯টি। বাকি দুই ম্যাচে কোনো ফল হয়নি।

ওয়ানডে দল : মাশরাফি মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহী।

 

 

দেশরির্পোট/আরাফাত


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন