সারাবিশ্ব

চোরাচালানে জড়িত ১০ সুন্দরী গ্রেপ্তার

লন্ডনে অবৈধ সোনা চোরাচালান করে এমন চক্রের ৩১ জনকে গ্রেপ্তার করেছে হংকং পুলিশ। এই চক্রের কারণে ২৪ লাখ ডলার সমমূল্যের আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন ৩৩ জন ব্যক্তি। এই চক্রটির সঙ্গে জড়িত আছেন ১০ সুন্দরী নারী।

গতকাল বৃহস্পতিবার এই চক্রটিকে গ্রেপ্তারের কথা প্রকাশ করে হংকং পুলিশ। গ্রেপ্তার এই চোরাচালান চক্রের সদস্যদের বয়স ১৮ থেকে ৫৩ বছর।
সাইথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়, হংকং পুলিশের কমার্শিয়াল ক্রাইম ব্যুরোর ৩০০ কর্মকর্তা দুটি ইনভেস্টমেন্ট কোম্পানির আটটি অফিস ও ২৭টি ফ্ল্যাটে এক জোরদার তল্লাশি অভিযান চালিয়ে চোরাচালান চক্রের ৩১ জনকে গ্রেপ্তার করে।

পুলিশের দাবি, এই চক্রের কারণে দেশটির ৩১ জন ব্যক্তি ৭ মিলিয়ন হংকং ডলার ক্ষতির সম্মুখীন হয়েছেন।

হংকংয়ের কমার্শিয়াল ক্রাইম ব্যুরোর প্রধান মারিনা ইন হিউ-ইয়ু বলেছেন, ‘এই চক্রটি বেশ কয়েকজন ধনী ব্যবসায়ীদের প্রতারণায় ফেলতে হাইস্কুল কিংবা গ্র্যাজুয়েট শেষ করেছে এমন আকর্ষণীয় সুন্দরী মেয়েদের ভাড়া করতো। এমনকি সামাজিক যোগযোগ মাধ্যমগুলো ব্যবহার করে ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা চালাতো। এসব মেয়েরা নিজেদের ‘ব্যবসায়ী পরামর্শদাতা’ পরিচয় দিয়ে এ সকল ব্যবসায়ীদেরকে নিজেদের জালে জড়াতো।’

তিনি আরও বলেন, মেয়েগুলো তাদের মক্কেলকে অল্প ঝুঁকিতে সোনা চোরাচালানের জন্য প্রলুব্ধ করতো। এ জন্য তাদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলতো। এভাবে প্রলোভন দেখিয়ে বিশাল অর্থ উপার্জন করতো তারা।’

ইন হিউ-ইয়ু জানান, প্রতারক চক্রের সঙ্গে কাজ করা মেয়েগুলো ব্যবসায়ীদের প্রতারণার জালে ফেলে তাদের কোম্পানিতে বিনিয়োগ ৩৬০ গুণ পর্যন্ত বাড়াতে সক্ষম হয়েছে।

সাইথ চায়না মর্নিং পোস্টের খবরে আরও বলা হয়, সুন্দরী এই মেয়েগুলো নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিত্ত বৈভবে বসবাস করে এমন ছবি প্রকাশ করতো। এছাড়া নিজেদের আকর্ষণীয় ছবি তারা তাদের ফেসবুক, টুইটারসহ নানা ধরণের যোগযোগ মাধ্যমে পোস্ট করে ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করতো।

যে সকল ব্যবসায়ী এই চক্রে পা দিয়েছে তারা শুধু মাত্র মেয়েগুলো মায়ের ভুমিকায় থাকা নারীদের প্রলোভনে পড়ে চোরাচালানে জড়িয়ে পড়ে। এমনও দেখা গেছে, মায়ের কাছে মেয়ের রুপ, গুণ, লাবণ্যের কথা শুনলেও তাদের বাস্তবে দেখেননি কখনও।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন