আজব দুনিয়া

জেলখানা থেকে হেলিকপ্টারে করে পালাল দুর্ধর্ষ ‘গ্যাংস্টার’

রেদোয়ান ফাইদের বয়স ৪৬। ব্যর্থ এক ডাকাতির অভিযোগে তার ২৫ বছরের কারাদণ্ড হয়েছিল। কিন্তু সেই সুরক্ষিত জেলখানা থেকে হেলিকপ্টারে করে পালিয়ে যেতে সক্ষম হয়েছেন তিনি। ফ্রান্সের রাজধানী প্যারিসে এ ঘটনা ঘটে। ডাকাতির ওই ঘটনার সময় পুলিশের একজন কর্মকর্তা নিহত হয়।

হেলিকপ্টার নিয়ে জেল থেকে এভাবে পালিয়ে যাওয়ার ঘটনায় ফরাসী পুলিশের কর্মকর্তারা বিব্রতকর অবস্থায় পড়েছেন। জেল কর্তৃপক্ষ বলছে, রেদোয়ান ফাইদ নামের এই গ্যাংস্টারের তিনজন সশস্ত্র সহযোগী একটি হেলিকপ্টার নিয়ে জেলখানার ভেতরে অবতরণ করে এবং তাকে নিয়ে সেখান থেকে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার ঘটনায় কেউ হতাহত হয়নি।জেলখানার ভেতর থেকে উড়ে চলে যাওয়ার পর হেলিকপ্টারটিকে পরে গেনেজে এলাকাতে চলে যায়।

উল্লেখ্য, সশস্ত্র ডাকাতির বেশ কয়েকটি ঘটনার সাথে জড়িত থাকার দায়ে ২০০১ সালে রেদোয়ান ফাইদের ৩০ বছরের সাজা হয়েছিল। প্যারোলের শর্ত ভঙ্গ করায় ২০১১ সালে তাকে পুনরায় জেলে ফিরিয়ে আনা হয়। তারপর ২০১৩ সালে তিনি জেল থেকে পালিয়ে যান। এই জেল পালানোর অপরাধে তাকে ২০১৩ সালে আরো দশ বছরের কারাদণ্ড দেওয়া হয়। আর এবছরের এপ্রিল মাসে ২০১০ সালের সশস্ত্র এক ডাকাতির দায়ে তাকে দেওয়া হয় ২৫ বছরের কারাদণ্ড।

 

দেশরির্পোট/আরাফাত

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন