সারাবিশ্ব

জাপানে টানা কয়েক দিনের বন্যা ও ভূমিধসে বেড়েই চলেছে মৃতের সংখ্যা

জাপানের পশ্চিমাঞ্চলে টানা কয়েক দিনের বন্যা ও ভূমিধসে বেড়েই চলেছে মৃতের সংখ্যা। এ পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৫ জনে। দুর্যোগে এখন পর্যন্ত ৪৪ জনের বেশি মানুষ নিখোঁজ রয়েছেন।

আজ বৃহস্পতিবার দেশটির সরকারি একজন মুখপাত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম রয়টার্স এই তথ্য জানিয়েছে। আর গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ১০ হাজার মানুষকে আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে।

গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ভারী বর্ষণে ২০ লাখ মানুষ তাদের আবাস হারিয়েছেন। এদিকে ক্ষতিগ্রস্তদের উদ্ধার কাজে অংশ নিয়েছে দেশটির ৭৫ হাজার সেনা ও উদ্ধারকর্মী। দুই লাখ ৫৫ হাজার ঘরবাড়ির পানি সরবরাহ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ পর্যন্ত ৮০টি হেলিকপ্টার যুক্ত করা হয়েছে উদ্ধার অভিযানে।

গতকাল বুধবার ওকাইমায়ার বন্যাকবলিত এলাকায় হেলিকপ্টারে করে পরিদর্শন করেছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। এ সময় তিনি সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পর্যবেক্ষণ করেন। দুর্যোগের ত্রাণ তৎপরতার উপর জোর দিতে ইউরোপ ও মধ্যপ্রাচ্যের নির্ধারিত সফর বাতিল করেন তিনি।

 

দেশরির্পোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন