অর্থনীতি

ঢাকা-কলকাতা বিমান ভাড়া ৫ হাজার টাকা

ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ভারতের বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগো এয়ারলাইন্স। সপ্তাহের প্রতিদিনই এই রুটে একটি করে ফ্লাইট চালাবে তারা। মঙ্গলবার ঢাকার এক রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এ কথা জানায় সংস্থাটি।

ইন্ডিগো এয়ারলাইন্স জানায়, বাংলাদেশে কার্যক্রমের শুরুতে ঢাকা-কলকাতা প্রমোশনাল ভাড়া ধরা হয়েছে ৫ হাজার ৩১ টাকা। আর আসা-যাওয়া বাবদ একজন যাত্রীকে ৭ হাজার ৮৫ টাকা গুণতে হবে। আসন সংখ্যার প্রায় অর্ধেক প্রমোশনাল ভাড়ায় পাওয়া যাবে।

ইন্ডিগোর ওয়েবসাইটে গিয়ে অনলাইনে টিকেট বুকিং দেয়া যাবে। এছাড়া ট্রাভেল এজেন্টদের কাছ থেকেও কেনা যাবে টিকেট। যাত্রীরা লাগেজে ২০ কেজি ও হাতে ৭ কেজি পর্যন্ত মালামাল বহন করতে পারবেন।

এয়ারলাইন্সটির চিফ স্ট্যাটেজিক অফিসার উইলিয়াম বোল্টার বলেন, বর্তমানে এই ভাড়া নির্ধারণ করা হলেও পরবর্তীতে তা পরিবর্তন হতে পারে। তিনি আরো জানান, ১ অগাস্ট থেকে ঢাকা কলকাতা রুটে সপ্তাহে প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করবেন তারা।

প্রসঙ্গত, বর্তমানে  ঢাকা-কলকাতা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রিটার্ন টিকেটের ন্যূনতম ভাড়া সাড়ে ১২ হাজার টাকা। আর ইউএস বাংলা এয়ারলাইন্সের ভাড়া সাড়ে ১০ হাজার টাকা, রিজেন্ট এয়ারওয়েজ ১০ হাজার টাকা  ও নভোএয়ার ৯ হাজার ৯৯৯ টাকা ভাড়া নিয়ে থাকে।

 

দেশরির্পোট/এএইচ

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন