খেলা

ত্রি-দেশীয় সিরিজে অস্ট্রেলিয়াকে উড়িয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারিয়ে ত্রি-দেশীয় সিরিজের ট্রফি ঘরে তুলে নিল পাকিস্তান। হারারেতে আজ রোববার ফাইনাল ম্যাচে অজিদের ৬ উইকেটে পরাজিত করে তারা। অষ্ট্রেলিয়া-পাকিস্তানকে সঙ্গে নিয়ে ত্রি-দেশীয় সিরিজের আয়োজন করেছিল জিম্বাবুয়ে।

আগে ব্যাট করে অষ্ট্রেলিয়া ১৮৩ রানের বড় টার্গেট দিলেও ফাকহার জামানের ৯১ রানের বীরোচিত ইনিংসে ৪ বল হাতে রেখেই জয় তুলে নেয় পাকিস্তান। শোয়েব মালিক ৪৩ রান করে গুরত্বপূর্ণ ভূমিকা রাখেন অজি বধে।

১৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাকিস্তান ২ রানেই ২ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে। ওপেনিংয়ে নামা সাহিবজাদা ফারহান আউট হন ০ রানে। ওয়ান ডাউনে নেমে তিন বল খেললেও কোনো রান করার আগেই প্যাভিলিয়নে ফিরে যান তালাত।

তবে চারে নামা সরফরাজ ৫.২ ওভার পর্যন্ত সঙ্গ দেন ফাকহার জামানকে। সরফরাজের ব্যাট থেকে আসে ২৮ রান। ১৯ বলের ইনিংসে চারের মার ছিল চারটি ও ছয়ের মার ছিল ১টি।

মাত্র ৯ রানের জন্য সেঞ্ঝুরি থেকে বঞ্চিত হন ফাকহার জামান। ৪৬ বলে ৯১ রানের ঝড়ো ইনিংসই পাকিস্তানকে জয়ের ভীত গড়ে দেয়। ফাকহার রীতিমতো তুলোধুনো করেছেন অজি বোলার দের। ১২ বার বল পাঠিয়েছেন বাউণ্ডারিতে। আরও ছিল তিনটি দৃষ্টি নন্দন ছয়ের মার।

৯১ রানে ফাকহার আউট হয়ে গেলেও বাকী কাজটে সেরে নেন শোয়েব মালিক ও আসিফ আলি। শোয়েব ৩৭ বলে ৪৩ রান ও আসিফ ১১ বলে ১৭ রান করে ৪ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়েন।

অজিদের হয়ে ম্যাক্সওয়েল নেন সর্বোচ্চ দুটি উইকেট। এ ছাড়া রিচার্ডসন এক উইকেট নিলেও আর উইকেটের মুখ দেখেননি কোনো অজি বোলার। এর আগে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে বড় রানের (১৮৩) টার্গেট দেন। কিন্ত এ রানও পাত্তা পায়নি পাক ব্যাটসম্যানদের কাছে।

অজিদের হয়ে সর্বোচ্চ রান করেন দুই ওপেনার। ওপেনিংয়ে নামা জন ম্যাথু শর্টের ব্যাট থেকে আসে ৭৬ রান। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ করেন ৪৭ রান। পাকিস্তান প্রথম উইকেটের মুখ দেখে ৯৫ রানের মাথায়।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ আমির। এ ছাড়া সাদাব খান দুটি, ফাহিম আশরাফ, হাসান আলি, শাহেন শাহ আফ্রিদি নেন একটি করে উইকেট।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন