বিনোদন

থাই কিশোর ফুটবলাদের উদ্ধার অভিযান নিয়ে ছবি বানানোর ঘোষণা

জীবন বাজি রেখে রুদ্ধশ্বাস এক অভিযানের মধ্য দিয়ে গুহায় আটকে পড়া ১২ থাই কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করে বিশ্ববাসীর অকুণ্ঠ ভালোবাসায় স্পর্শিত হচ্ছে উদ্ধারকারী দল। রূপকথার গল্পকেও যেন হার মানিয়ে দিয়েছেন তারা। এমন ঘটনা তাই স্বাভাবিকভাবেই সবার মনোযোগ ও কৌতূহলের কারণ হয়ে থাকবে। এবার  বাস্তব এ ঘটনাকেই হলিউড পর্দায় নতুনভাবে হাজির করার পরিকল্পনা নিয়েছে।

এর আগে ২০১০ সালে চিলির এক খনিতে ৩৩ জন শ্রমিক ৬৯ দিন আটকে ছিলেন। এবং তাদের উদ্ধার করা নিয়ে ‘দ্য ৩৩’ নামের একটি ছবি নির্মিত হয়েছিল ২০১৫ সালে। বহুল আলোচিত সে ছবিতে অভিনয় করেছিলেন অভিনেতা আন্তোনিও বান্দেরাস। ছবির শুটিং হয় কলম্বিয়া ও চিলিতে। এটি নির্মাণে ব্যয় হয়েছিল ২৪ মিলিয়ন ডলার। ছবিটি বিশ্বব্যাপী আয় করে ২৪ দশমিক ৯ মিলিয়ন ডলার।

চিলির সেই ঘটনার কথা স্মরণ করিয়ে দিয়ে অস্কার মনোনীত প্রযোজক মাইক মেডাভয় জানিয়েছেন, এ রকম বাস্তব ঘটনায় অনুপ্রাণিত হয়ে থাই কিশোর ফুটবলারদের আটকে পড়া এবং তাদের উদ্ধার অভিযান নিয়ে ছবি বানানো হবে। তিনি বলেছেন, এ ঘটনা নিয়ে চলচ্চিত্র অথবা টিভি সিরিজ নির্মাণ হবে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান পিওর ফ্লিক্স উদ্ধার অভিযানে অংশ নেয়া কর্মীদের সাক্ষাত্কার নেয়া শুরু করেছে। পিওর ফ্লিক্সের সহপ্রতিষ্ঠাতা মাইকেল স্কট থাইল্যান্ডে বছরখানেক ধরে বসবাস করছেন। স্কট বলেছেন, সংবাদ মাধ্যমে প্রচারিত এ উদ্ধার অভিযানের দৃশ্যগুলো দেখে তিনি আপ্লুত হয়ে পড়েছিলেন। তিনি আশা প্রকাশ করেছেন, উদ্ধারকারীদের সাহসী এ তত্পরতা নিয়ে ছবি নির্মাণের ক্ষেত্রে আন্তর্জাতিক সম্প্রদায় এগিয়ে আসবে।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

 

দেশরির্পোট/আরাফাত

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন