সারাবিশ্ব

ধ্বংসস্তূপে সুরের মূর্ছনা

ইরাকের যন্ত্রশিল্পী ও কন্ডাক্টর করিম ওয়াসফি মসুলের ধ্বংসস্তূপে শান্তি ও সহাবস্থান শিরোনামে একটি কনসার্ট আয়োজন করেছেন। ইরাকের সেনাবাহিনী স্বঘোষিত খেলাফতের রাজধানী থেকে ইসলামিক স্টেটকে (আইএস) উৎখাতের প্রায় এক বছর পর এই কনসার্ট আয়োজন করা হলো। শুক্রবার আয়োজিত ওই কনসার্টে অনেক মানুষ উপস্থিত হয়েছিলেন।

কনসার্টটি ইরাকের দ্বিতীয় বৃহত্তম শহর মসুলের গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক ধর্মীয় স্থাপনার মধ্যবর্তী স্থানে অনুষ্ঠিত হয়। কনসার্টস্থলের এক পাশে ছিল গুরুত্বপূর্ণ ক্যাথলিক গির্জা আউয়ার লেডি অব দ্য আউয়ার। ঘড়ির টাওয়ার ও ঐতিহাসিক নিদর্শন হাদবার অবশিষ্টাংশ। অন্য পাশে ছিল নুরি মসজিদের ধ্বংসস্তূপ। কনসার্টে ওয়াসফির সঙ্গে যোগ দিয়েছিলেন ভায়োলিন ও গিটার বাদকরা। স্থানীয় একটি ব্যান্ড দলও যোগ দেয় তাদের সঙ্গে। তিনি বলেন, এই কনসার্টটি মসুল থেকে সারাবিশ্বের প্রতি নিরাপত্তা, শান্তি ও সহাবস্থানের বার্তা।

ইরাক ও যুক্তরাষ্ট্রের দ্বৈত নাগরিক ওয়াসফি ইরাকের জাতীয় সিম্ম্ফনি অর্কেস্ট্রার সাবেক কন্ডাক্টর। তাকে ইরাকের রাষ্ট্রোপোভিচ নামে ডাকা হয়। তিনি বলেন, কনসার্টের মাধ্যমে আমরা বিভিন্ন কোম্পানি, বিনিয়োগকারী ও সংগঠনের প্রতি শহরের পুনর্গঠনে অংশগ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি। এএফপি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন