খেলা

নেইমারের এমন অভিনয় হতাশাজনক-মার্টিন ও’ নেইল!

রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই একই অভিনয় করছেন ব্রাজিল ফুটবলের যুবরাজ নেইমার জুনিয়র। প্রতিটি ম্যাচেই নেইমারের এমন অভিনয়ে বিরক্ত বিশ্ব ফুটবলের মহারথীরা। এ তালিকায় সবার প্রথমে আছেন আয়ারল্যান্ড কোচ মার্টিন ও’ নেইল।

নেইলের মতে, একজন পরিনত খেলোয়াড়ের কাছ থেকে এরকম প্রতিক্রিয়া মোটেও আশাব্যঞ্জক নয়। তিনি বলেছেন, ‘নেইমারের এমন অভিনয় হতাশাজনক। সত্যিকার অর্থে বেদনাদায়ক।’

প্রথম ম্যাচ থেকেই নেইমার মাঠে পড়ে গিয়ে প্রচণ্ড ব্যথা পাওয়ার নাটক করছেন। বিশ্বকাপের প্রথম ম্যাচে সুইজারল্যান্ড বিপক্ষে তিনবার মাঠে পড়ে গিয়ে ব্যথা পাওয়ার নাটক করেছিলেন নেইমার।

কোস্টারিকার বিপক্ষে তার অভিনয় দেখে তামাম দুনিয়া সমালোচনা করেছে। নিজেদের ডি বক্সের সামান্য বাইরে তাকে হালকাভাবে ট্যাকল করেন কোস্টারিয়ান খেলোয়াড়। কিন্তু সে সময় নেইমারের এমন ভাবে পড়ে যাওয়ার নাটক করলেন, যেন তাকে পাহাড় থেকে ফেলে দেওয়া হচ্ছে। টিভি স্ক্রিনের পর্দায় যারা দেখেছেন তারাতো সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত ধুয়ে দিচ্ছেন ব্রাজিলিয় এই খেলোয়াড়কে।

ধারাবাহিকভাবে সার্বিয়া ও মেক্সিকোর বিপক্ষেও একই নাটক করতে দেখা গেছে নেইমারকে। বার বার পড়ে যাচ্ছেন, ফাউলের আবেদন করেছেন।

মার্টিন ও’ নেইল বলেন, ‘ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এমন আচরণ ফুটবল বর্হিভূত। সত্যি বলতে কী নেইমার যা করছে তা আইন বহির্ভূত। তার এ ধরণের আচরণ ফুটবলকে প্রশ্নবিদ্ধ করছে। সে নিঃসন্দেহে একজন সেরা খেলোয়াড় তবে সেরা অভিনেতাও বটে।’

ব্রাজিলিয় এই ফুটবলারের ওপর সবচেয়ে বেশি ক্ষ্যাপা মেক্সিকান কোচ হুয়ান কার্লোস ওজারিও। নেইমারকে ‘ভাঁড়’ মন্তব্য করেছেন তিনি।

শুধু তাই নয়, পিএসজির সুপারস্টারকে কাপুরুষও বলেছেন হুয়ান। তিনি বলেছেন, ‘নেইমারের অযথা নাটক মেনে নেওয়া যায় না। সে একটা ভাঁড়। ম্যাচের একটি গুরুত্বপূর্ণ সময়গুলো নষ্ট করে দেয় সে। খেলায় প্রতিপক্ষের মনোযোগে ব্যঘাত ঘটাতেই এমনটা করে ও। ভাঁড়েরা যেমন করে। আসলে সে কোনো সুপুরুষের নয়, কাপুরুষ। এমন কাপুরুষ ফুটবলের সঙ্গে মানাসই নয়।’

নেটিজেনদের ক্ষোভের মুখেও পড়েছেন নেইমার। নকআউটে তার বার বার পড়ে যাওয়া। অল্প আঘাতেও ফাউলের আবেদন করা বিরক্ত করেছে ফুটবল সমর্থকদের। যারা ইন্টারনেটে নেইমারকে ফলো করেন তারাও এই বিষয়টিতে একমত।

ভার্চুয়ালবাসীরা নেইমারকে পাকা অভিনেতার খেতাব দিয়ে অস্কারে মনোনীত করার দাবি জানিয়েছেন। ড্যানিয়েল এতিয়াস নামে একজন লিখেছেন, আবারও ‘সিনেমায়’ নেইমার। প্রতিটি দৃশ্যে কি সাবলীল অভিনয়! তাকে একটি অস্কার ট্রফি দেওয়া হোক।

উল্লেখ্য, গতকাল মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। মূলত এই ম্যাচটির পর সরব হয়েছেন ফুটবলের রথী মহারথীরা। তারা মনে করেন নেইমারকে ঘিরে ব্রাজিল সোনালী ট্রফি ঘরে তোলা স্বপ্ন দেখলেও তার অভিনয়ের কারণে ম্লান হয়ে যাবে সবকিছু।

 

 

দেশরির্পোট/আরাফাত


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন