তথ্য প্রযুক্তি

পরীক্ষামূলকভাবে চালু হলো ফাইভ জি

দেশে পরীক্ষামূলকভাবে চালু হলো পঞ্চম প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক ফাইভ জি। বুধবার সকালে রাজধানীর একটি হোটেলে ৫জি নেটওয়ার্কের পরীক্ষামূলক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

৫জি নেটওয়ার্কের পরীক্ষামূলক প্রদর্শনী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০ টা ৫৮ মিনিটে নির্দিষ্ট বাটন প্রেস করে আনুষ্ঠানিকবাবে ৫ জি`র পরীক্ষামূলক সংযোগ চালু করেন সজীব ওয়াজেদ জয়।

তবে ফাইভ জি সেবা এখনই ভোক্তা পর্যায়ে ব্যবহার করা যাবে না। এই অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে ফাইভ জির পরীক্ষামূলক সংযোগ চালু হলো। এই সংযোগ শুধু ফাইভ জি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানগুলো ব্যবহার করতে পারবে।

ফাইভ জি’র পরীক্ষা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিটিআরসির সচিব শ্যাম সুন্দর শিকদার, রবির এমডি ও সিইও মাহতাব উদ্দিন, হুয়াওয়ে বাংলাদেশের সিইও ঝ্যাং জেনজুন।

এর আগে মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে দেশে ৫জি চালুর বিষয়ে ইঙ্গিত দিয়ে একটি পোস্ট করেছিলেন সজীব ওয়াজেদ জয়।

 

দেশরির্পোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন