খেলা

পাপুয়া নিউগিনিকে তুড়ি মেরে উড়িয়ে মিশন শুরু সালমাদের

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে আটঘাট বেঁধে নেমেছে সালমার দল। একের পর এক দলকে হারিয়ে নিজেদের শক্তির জানান দিয়ে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গত মাসে ভারত, পাকিস্তানের মতো দলকে হারিয়ে এশিয়া কাপ জয় করেছে। এরপর ক’দিন আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ২-১ এ সিরিজ জয়। সব মিলে এক নারীরা অপ্রতিরোধ্য দল হয়ে উঠেছে বলা যায়।

গত পরশু বৃহস্পতিবার বিশ্বকাপের বাছাই পর্বের প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়েছিলো ৯ উইকেটে। আজ ছিল গ্রুপ পর্বে পাপুয়া নিউগিনির সঙ্গে প্রথম ম্যাচ। পাপুয়াকে এক কথায় তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে বাংলার মেয়েরা। নেদারল্যান্ডসের আমস্টলভেনে টস জিতে বাংলাদেশ ক্যাপ্টেন সালমা খাতুন আগে ব্যাটিংয়ে পাঠায় নিউগিনিকে। ব্যাট করতে নেমে সালমা খাতুন, জাহানারা আলম, পান্না ঘোষদের সামনে দিশেহারা হয়ে পড়ে পাপুয়া নিউগিনির মেয়েরা। ২০ ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে টেনেটুনে ৮৪ রান করে পাপুয়া নিউগিনি। পান্না ২, জাহানারা, সালমা, ফাহিমা আর রুমানা আহমেদ নেন ১টি করে উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার শামিমা সুলতানা করেন ৩৬ বলে ৩৫ রান। আয়শা রহমান করেন ১৫ রান। এই দুই ওপেনারের বিদায়ের পর ফারজানা হকের ১৭ আর নিগার সুলতানার ১১ রানে ভর করে ১৪.৫ ওভারে জয় তুলে নেয় বাংলাদেশ নারী দল। গ্রুপের দ্বিতীয় ম্যাচে আগামীকাল স্বাগতিক নেদারল্যান্ডসের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

 

দেশরির্পোট/এ এইচ

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন