ধর্ম

পুরো কোরআন হাতে লিখে প্রমোশন!

মানুষ বেঁচে থাকে তার কর্মে। তবে, তার ভেতরে থাকতে হয় নিজেকে কর্মের মাধ্যমে অমর করার মানসিকতা। প্রত্যেক মানুষের মাঝে এ বোধ ও বিশ্বাস থাকে না। যার মাঝে থাকে, তিনি কোনো না কোনোভাবে নিজেকে অতুলনীয় কিংবা অন্যদের থেকে আলাদা করার প্রয়াস পান। এটাকে বলা হয়- সাধনা বা অধ্যবসায়।

এমন অধ্যবসায় ও দীর্ঘদিনের চেষ্টায় মিসরের এক নাগরিক মাত্র সাত মাসে হাতে লিখে ফেললেন পুরো কোরআনে কারিম। তার লিখিত কোরআনের কপিকে আল আজহারের ইসলামিক সেন্টার থেকে আনুষ্ঠানিকভাবে নির্ভুল বলে সনদ দেওয়া হয়েছে।

এক মেয়ের জনক ৩৬ বছর বয়সী সালামাহ সালামুনী মিসরের অ্যাসুউট প্রদেশের মানফালুত শহরে বসবাস করেন। তার কর্মটি আলোচতি এ কারণে যে, তিনি কোনো আলেম বা হাফেজ নন। সাধারণ একজন তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারি। স্থানীয় যোগাযোগ অফিসে তিনি কাজ করেন। অফিসের কাজ ও সংসারের ব্যস্ততা শেষে তাকে কোরআন লেখার কাজটি করতে হয়েছে। আরও মজার বিষয় হলো, তিনি সেভাবে আরবি লিখতে পারতেন না। কোরআন লেখার কাজ শুরু করার আগে আরবি লেখা শেখায় মনোযোগী হন।

সালামাহ সালামুনী ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে পবিত্র কোরআন লেখা শুরু করেন এবং দীর্ঘ প্রচেষ্টার পর ৫ জুলাই শেষ করেন।

নিছক শখের বশে কোরআন লেখার কাজ করলেও তিনি প্রতিদান পেয়েছেন। তার এই কর্মে মুগ্ধ হয়ে তাকে চাকরিতে প্রমোশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তার অফিস কর্তৃপক্ষ।

 

 

দেশরির্পোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন