সারাদেশ

ফতুল্লায় পলমল গার্মেন্ট থেকে জিন তাড়াতে গরু জবাই

ফতুল্লার কাঠেরপুল এলাকায় অবস্থিত পলমল নামে একটি রফতানিমুখী পোশাক তৈরির কারখানা থেকে জিন তাড়াতে পাঁচটি গরু জবাই করে শ্রমিকদের খাওয়ালেন মালিকপক্ষ।

গত দু’দিনে ওই কারখানায় হঠাৎ অসুস্থ হয়ে ৭ নারী অস্বাভাবিক আচরণ করায় মালিকপক্ষ বুধবার বাদ মাগরিব কারখানার ভেতরে গরুগুলো জবাই করে মিলাদ ও দোয়া মাহফিল করেছেন। এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

শ্রমিকরা জানান, গত দু’দিনে হঠাৎ ৭ নারী শ্রমিক কর্মরত অবস্থায় কারখানায় অসুস্থ হয়ে পড়ে। অসুস্থদের মধ্যে কারও মুখ থেকে লালা পড়তে দেখা যায়। আবার কেউ জ্ঞান হারিয়ে কারখানার ফ্লোরে পড়ে ছিল।

কারও হাত-পা শক্ত করে পড়ে থাকতে দেখা যায়। এরপর তাদের উদ্ধার করতে গেলে তারা অস্বাভাবিক আচরণ করতে থাকে। অসুস্থদের মধ্যে কেউ কেউ বলেন ৫টি গরু দে আর নয়তো বড় ধরনের ক্ষতি হবে।

কারখানার জেনারেল ম্যানেজার আরিফ হোসেন জানান, আমাদের কারখানায় ১১শ শ্রমিক আছে। হঠাৎ শ্রমিকদের মধ্যে ৭জন নারী শ্রমিক কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে অস্বাভাবিক আচরণ করতে থাকে। এতে অন্যান্য শ্রমিকদের মধ্যে আতংক দেখা দেয়ায় দুই দিন কারখানা ছুটি দেয়া হয়।

পরে কর্তৃপক্ষকে বিষয়টি জানালে কারখানার ভিতরে ৫টি গরু জবাই দেয়ার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্ত মতে গরু জবাই দিয়ে মাংস রান্না করা হয়। এরপর বাদ মাগরিব মিলাদ ও দোয়া মাহফিল দিয়ে শ্রমিকদের কারখানার ভিতরে বসিয়ে গরুর মাংস ও খিচুরি রান্না করে খাওয়ানো হয়। এখন সব কিছু স্বাভাবিক ভাবে চলছে।

 

 

দেশরির্পোট/জেড,আর/জনি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন