খেলাপ্রধান সংবাদ

ফুটবলে ইংল্যান্ড জিতলেও, ক্রিকেটে হেরে গেলো ইংল্যান্ড!

খেলাধুলার জগতে গত দিনটি (মঙ্গলবার) ছিল ইংল্যান্ডের। রাশিয়ার স্পাতার্ক স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবলে কলম্বিয়ার মুখোমুখি হয় ইংল্যান্ড। আর অন্যদিকে ক্রিকেটে নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ভারতের মুখোমুখি হয় ইংল্যান্ড।  একযুগ পর কলম্বিয়াকে হারিয়ে ফুটবল ইতিহাসে টাইব্রেকারের ভাগ্য পরিবর্তন করে জয় নিয়ে কোয়ার্টারে ওঠে ফুটবল দল। অন্যদিকে ক্রিকেটে ভারতের কাছে পরাজয়বরণ করে ক্রিকেট দল।  গতরাতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিপক্ষে খেলতে নামে স্বাগতিক ইংল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে স্বাগতিকরা।

টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ছিল ইংল্যান্ডের। দুই ওপেনার ৫ ওভারে তুলেছিল ৫০ রান। জস বাটলার ও জেসন রয়ের ব্যাটিংয়ে মনে হচ্ছিল বিশাল সংগ্রহ পেতে যাচ্ছে স্বাগতিকরা।  কিন্তু কুলদ্বীপ যাদবের অসাধারণ বোলিংয়ে স্কোরবোর্ডে বড় পুঁজি পায়নি ইংল্যান্ড। পঞ্চম ওভারের শেষ বলে জেসন রয়কে আউট করে ভারতকে প্রথম সাফল্য দেন পেসার উমেশ যাদব। ২০ বলে ৩০ রান করেন রয়।পরের গল্পটা পুরোটাই বাঁহাতি স্পিনারের। ৭ উইকেটের ৫টিই নেন কুলদ্বীপ। জস বাটলার (৬৯), অ্যালেক্স হেলস (৮), এউইন মরগান (৭), জনি বেয়ারস্টো (০) ও জো রুটকে (০) সাজঘরে ফেরত পাঠান । তার দুর্দান্ত বোলিংয়ে মিডল অর্ডারের ৪ ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ইংল্যান্ডের হয়ে ব্যাট হাতে লড়াই করেন উইকেট রক্ষক ব্যাটসম্যান বাটলার। ৪৬ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৯ রান করেন বিস্ফোরক এ ব্যাটসম্যান। শেষ দিকে ১৫ বলে ২ চার ও ২ ছক্কায় ২৯ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইলি। বল হাতে কুলদ্বীপ ২৪ রানে নেন ৫ উইকেট। উমেশ যাদব ২১ রানে ২টি এবং হার্দিক পান্ডিয়া ৩৩ রানে ১ উইকেট নেন।   ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার শিখর ধাওয়ানকে হারালেও জয় পেতে অসুবিধা হয়নি সফরকারীদের। ধাওয়ান ডেভিড উইলির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। রোহিত শর্মা ও লোকেশ রাহুল মিলে দলকে নিয়ে যায় জয়ের দিকে। এ দু’জন দ্বিতীয় উইকেটে ১২৩ রানের জুটি গড়েন।  ব্যক্তিগত ৩২ রানে রোহিত ফিরে গেলে অধিনায়ক বিরাট কোহলিকে বাকি কাজটা সারেন লোকেশ রাহুল। ২৭ বলে হাফ সেঞ্চুরি ছোঁয়া লোকেশ এদিন ৫৪ বলে অপরাজিত ১০১ রান করে টি-টুয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেন। ১০ চার ও ৫ ছক্কা দিয়ে লোকেশ তার ইনিংসটি সাজান। অন্যদিকে কোহলি ২০ রানে অপরাজিত ছিলেন। ইংল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন আদিল রশিদ ও ডেভিড উইলি। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শুক্রবার কার্ডিফে মুখোমুখি হবে দু’দল।

 

 

দেশরির্পোট/আরাফাত


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন