শিক্ষা-ক্যাম্পাস

বন্ধ থাকা ২০২টি মাদরাসার এমপিও বাতিল

দাখিল পরীক্ষায় পর পর দুই বছর কোনো পরীক্ষার্থী অংশ না নেওয়ায় একাডেমিক স্বীকৃতি বাতিল হওয়া ২২০টি মাদরাসার এমপিও বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ বুধবার (০৪ জুলাই) মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালককে এক চিঠিতে এ নির্দেশনা দিয়েছে।

এতে বলা হয়, ২০১৭ ও ২০১৮ সালের দাখিল পরীক্ষায় কোনো পরীক্ষার্থী অংশগ্রহণ না করায় মাদ্রাসা শিক্ষা বোর্ড ২০২টি মাদ্রাসার পাঠদানের অনুমতি স্থগিত ও একাডেমিক স্বীকৃতি বাতিলসহ অনলাইন পাসওয়ার্ড, মাদরাসার কোড নম্বর এবং ইআইআইএন নম্বর বন্ধ করেছে।

এসব মাদরাসার মধ্যে এমপিওভুক্ত মাদ্রাসাগুলোর এমপিও সাময়িকভাবে বন্ধ করে কেন তা স্থায়ীভাবে বন্ধ করা হবে না- তা জানতে চেয়ে মাদরাসাগুলোকে কারণ দর্শানোর আদেশ দিয়ে মতামতসহ তা কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগকে অবহিত করতে বলা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, পর পর দুই বছর দাখিল পরীক্ষায় কোনো পরীক্ষার্থী অংশগ্রহণ না করায় ২০২টি মাদরাসার প্রধানকে কারণ দর্শাতে বলে মাদরাসা শিক্ষা বোর্ড। বেশির ভাগ মাদরাসা শোকজের জবাব দেয়নি।

জবাব দেওয়া মাদ্রাসাগুলোর বক্তব্য সন্তোষজনক না হওয়ায় গত ২৮ মে এসব মাদরাসার পাঠদানের অনুমতি স্থগিত ও একাডেমিক স্বীকৃতি বাতিলসহ অনলাইন পাসওয়ার্ড, মাদরাসার কোড নম্বর এবং ইআইআইএন নম্বর বন্ধ করে দেয় মাদরাসা শিক্ষা বোর্ড।

 

 

দেশরির্পোট/জেড,আর/জনি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন