সারাবিশ্ব

ভারতে বাস খাদে নিহত ৪৮

ভারতের উত্তরাখণ্ড রাজ্যের পৌরি গারওয়াল জেলায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৪৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১০ জন আহত হয়েছেন। গতকাল রোববার সকালে প্রায় ৫৮ জন যাত্রী নিয়ে বাসটি পাপালি-বোয়ান সড়কের নৈনিদান্দা ব্লকের একটি খাদে পড়ে গেলে হতাহতের ঘটনাটি ঘটে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বোয়ান থেকে ৫৮ যাত্রী নিয়ে ওই বাসটি রামনগরের উদ্দেশে রওনা হয়েছিল, পথে গবিন গ্রামের কাছে অতিরিক্ত যাত্রী বোঝাই বাসটি ২০০ মিটার গভীর খাদে পড়ে যায়। এতে ৪৮ যাত্রী ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ও ভারতের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) একটি দল উদ্ধার অভিযান শুরু করে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

সিনিয়র পুলিশ সুপার পৌরি জগৎ রাম জোসি বলেন, বাসটি খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই ৪৮ জনের মৃত্যু হয়। এ সময় আরও ১০ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য রামনগর ও হালদোবানি হাসপাতালে পাঠানো হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে বিমানে দেরাদুনে পাঠানো হয়েছে। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। নিহতদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি ও আহতদের ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন