খেলাপ্রধান সংবাদ

ভারানের ‘মাথা’য় ভর করে বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্স

রিয়াল মাদ্রিদের খেলা যারা দেখে থাকেন তারা এই শিরোনামের সঙ্গে অবশ্যই একমত হবেন। রিয়ালের রক্ষণভাগে খেলে থাকেন রাফায়েল ভারানে। মার্সেলো-রামোসদের ভীড়ে নিজেকে নিয়মিত খেলা হয় না ফরাসি এই ডিফেন্ডারের। তবে যখনই সুযোগ আসে নিজেকে উড়াড় করেই খেলেন এই তারকা। ফ্রান্স দলে ভারানে অবশ্য নিয়মিত মুখ। জাতীয় দলেও দারুণ উজ্জল তিনি।

ভারানের ‘মাথা’য় ভর করে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ফ্রান্স। জাতীয় দলের হয়ে ভারানের এটি তৃতীয় গোল। তিনটি গোলই হেড থেকে করেছেন তিনি। সাধেই কি বলা হচ্ছে ভারানে মাথা দিয়ে খেলেন!

রিয়ালের হয়েও ভারানের হেডের রেকর্ডটা দারুণ। লস ব্লাঙ্কোসদের হয়ে ২৫৭টি ম্যাচ খেলেছেন তিনি। গোল করেছেন ১২টি। যার মধ্যে ৮টি গোলই এসেছে হেড থেকে।

উরুগুয়ের বিপক্ষে ম্যাচের ৪০তম মিনিটে এসে গোলের সুযোগ পায় ফ্রান্স। ফ্রি কিক পেয়েছিল ফরাসিরা। গ্রিজম্যানের নেওয়া দারুণ কিকে মাথা ছোয়ান রাফায়েল ভারানে। জাতীয় দলের জার্সি গায়ে ভারানের এটি তৃতীয় গোল। ২০১৪ সালে সুইডেনের বিপক্ষে প্রথম গোল করেন তিনি। ২০১৫ সালে ব্রাজিলের বিপক্ষে ফ্রান্সের একমাত্র গোলটি আসে ভারানের হেড থেকে।

 

দেশরির্পোট/এ এইচ

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন