খেলাপ্রধান সংবাদ

মাঠে খেলল সুইজারল্যান্ড, কোয়ার্টারে গেল সুইডেন!

আক্রমণ-বল দখলের লড়াইয়ে পিছিয়ে থেকেও সুইজারল্যান্ডকে ১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের শেষ আট নিশ্চিত করল সুইডেন। সুইডিশদের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন এমিল ফোর্সবার্গ।

সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। প্রথমার্ধে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুদল। বিরতির পর এসেও গোল পাচ্ছিল না কোনো দলই। কিন্তু সুইডেন ৬৬ মিনিটের মাথায় গোল দিয়ে এগিয়ে যায়। ওলা তোইবোনেনের সহায়তায় এমিল ফোর্সবার্গ সুইডিশদের হয়ে সুইজারল্যান্ডের জালে বল জড়ান।

এদিকে পুরো ম্যাচেই আক্রমণ-বল দখলে এগিয়ে ছিল সুইজারল্যান্ড। কিন্ত গোলমুখে ফরোয়ার্ডরা ব্যর্থ হওয়াতে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি সুইসরা। ম্যাচের প্রায় ৬৭ শতাংশ সময় বল ছিল সুইস খেলোয়াড়দের পায়ে। গোলমুখে মোট শট নেন ৮টি। কিন্ত একটি শটও খুজে পায়নি জাল।

‘ই’ গ্রুপ থেকে রাশিয়া বিশ্বকাপের নকআউট পর্ব নিশ্চিত করেছিল সুইজারল্যান্ড। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ব্রাজিলকে রুখে দিলেও নকআউটে এসে সুইডনের সঙ্গে ব্যর্থ হয় ইউরোপের দেশটি।

আর ‘এফ’ গ্রুপ থেকে নকআউট নিশ্চিত করেছে সুইডেন। জার্মানির বিপক্ষে লরাই করেও শেষ মুহুর্তে হেরে গেলেও মেক্সিকোকে বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় সুইডিশরা।

 

 

 

দেশরির্পোট/আরাফাত

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন