খেলা

রোহিত ঝড়ে ভারতের সিরিজ জয়

ম্যাচ শেষে ২০-৩০ রানের আক্ষেপ ঝড়ল ইংলিশ দলপতি ইয়ন মরগানের কণ্ঠে। সেটা হওয়াই স্বাভাবিক। ইংল্যান্ড যেভাবে শুরু করেছিল তাতে রানটা ২২০-২৩০ গিয়েই ঠেকত। শেষদিকে ভারতীয় বোলাররা রানের রেশটা টেনে ধরেন। রোহিত শর্মা যেভাবে ব্যাটিং করলেন তাতে কিছু রানের আক্ষেপ থাকলেও ম্যাচটা জিততে পারত না ইংল্যান্ড। ইংলিশদের দেওয়া ১৯৯ রানে লক্ষ্যটা ৭ উইকেট ও ৮ বল হাতে রেখেই পার করল ভারত। এতে টি-টোয়েন্টি সিরিজটা পকেটে পুরলেন বিরাট কোহলি।

ভারতের সামনে লক্ষ্যটা ছিল প্রায় অসম্ভবের কাছাকাছি। ম্যাচ জিততে হলে করতে হবে ১৯৯ রান। তাতে আবার তৃতীয় ওভারেই ফিরলেন শিখর ধাওয়ান। লোকেশ রাহুল শুরুটা ভালো করলেও করলেন মাত্র ১৯ রান। তবে রোহিত শর্মার ব্যাট যেদিন চলে সেদিন তো আর কারো দরকার পড়ে না। ৫৬ বলে দুর্দান্ত একটা সেঞ্চুরি করে ম্যাচটা জিতিয়ে দিলেন রোহিত। তাকে যোগ্য সঙ্গ দিয়ে গেলেন কোহলি (৪৩) ও হার্দিক (৩৩)। এনিয়ে টানা ছয়টি টি-টোয়েন্টি সিরিজ জিতল কোহলির দল। ঠিক ১০০ রান করে অপরাজিত থাকেন রোহিত শর্মা।

রোহিত শর্মার ক্যারিয়ারে এটি তৃতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরি। এই ফরম্যাটে রোহিতের চেয়ে বেশি শতক নেই আর কারো। গত রাতে কিউই ওপেনার কলিন মুনরোর তিন সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসালেন রোহিত।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ব্রিস্টলে ঝড় তোলেন জেসন রয় ও জেসন রয়। এই জুটির কারণে মাত্র ৮ ওভারে স্কো  যোগ হয় ৯৫ রান। নয় বলের ব্যবধানে এই দুজন ফিরলে রানের চাকা ধীর হয়ে আসে।  তবে অ্যালেক্স হেলস (৩০), জনি বেয়ারস্টো (২৫) ও বেন স্টোকসের (১৪) ব্যাটে ১৯৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড। ৩১ বলে ৭ ছক্কায় ৬৭ রান করেন জেসন রয় আর অ্যালেক্স হেলসও করেন ২৪ বলে ৩০ রান।

 

 

দেশরির্পোট/এ এইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন