প্রধান সংবাদরাজনীতি

শনিবার আবার সমাবেশ করার ঘোষণা বিএনপির

পুলিশের অনুমতি না পাওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাকার ঘোষিত প্রতিবাদ সমাবেশ করতে পারেনি দলটি। তবে একই দাবিতে শনিবার দুপুর ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবার এই কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, ‘খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে এবং তার মুক্তি দাবিতে দলের পক্ষ থেকে ঢাকাসহ সারাদেশে বৃহস্পতিবার কর্মসূচি দেওয়া হয়েছিল। রাজধানীতে পুলিশ নানা অজুহাতে এই প্রতিবাদ কর্মসূচির অনুমতি দেয়নি। এই পরিপ্রেক্ষিতে প্রতিবাদ সমাবেশটি আগামী শনিবার পালনের জন্য নতুন করে ঘোষণা করছি।’

অবশ্য ঢাকায় সমাবেশ করতে না পারলেও বৃহস্পতিবার দেশের অন্যত্র পূর্ব ঘোষিত প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে বলে জানান রিজভী।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আগামী সোমবার ঢাকাসহ সারাদেশে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রতীক অনশন কর্মসূচি পালন করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানান তিনি।

এদিকে সমাবেশের ঘোষণার প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। জলকামানের গাড়ি ও সাঁজোয়া যানসহ প্রিজন ভ্যানও রাখা হয় কার্যালয়ের কাছাকাছি।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, খালেদা জিয়ার জামিন না দেওয়ার ঘটনা সরকারের মনোবাসনার পূরণেরই বর্ধিত প্রকাশ। আইন-আদালত-বিচার- প্রশাসনসহ সবকিছু করায়ত্ব করে আওয়ামী লীগ দম্ভে ও গর্বে আত্মস্ফীত হয়ে উঠেছে।

আগামী নির্বাচনকে সামনে রেখে খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার নতুন নতুন নীল নকশা আঁটছে বলেও এ সময় অভিযোগ করেন বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

দেশরির্পোট/এ এইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন