খেলাপ্রধান সংবাদ

শীতে হবে ২০২২ সালের অনুষ্ঠেয় কাতার বিশ্বকাপ

সাধারণত ফুটবল বিশ্বকাপ হয় জুন-জুলাইয়ে। এবারও তাই হয়েছে। কিন্তু ২০২২ সালের অনুষ্ঠেয় কাতার বিশ্বকাপ এই রীতি ভাঙতে যাচ্ছে। ফিফা জানিয়েছে, জুন-জুলাই নয়; নভেম্বর-জানুয়ারিতেই অনুষ্ঠিত হবে বিশ্বকাপ।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর বরাত দিয়ে খেলাধুলা বিষয়ক সংবাদমাধ্যম স্পোটবাইবেল এ খবর জানিয়েছেন। খবর অনুযায়ী ২০২২ সালের নভেম্বর ২১ থেকে ডিসেম্বর ১৮ এর মধ্যেই হবে।

এতদিন গ্রীষ্মকালে লিগগুলোর বিরতির সময় হয়ে আসছে বিশ্বকাপ, শীতকালে হওয়াতে লিগগুলোকে বাড়তি বিরতিতে যেতে হবে। ফিফার পক্ষ থেকে লিগকে এসব জানানোও হয়েছে।

টুর্নামেন্ট শুরুর আগে কয়েক সপ্তাহর জন্য বন্ধ রাখতে হবে লিগ, যাতে জাতীয় দল অনুশীলনের সুযোগ পায়। বিশ্বকাপের পরও ফুটবলারদের বিশ্রাম দিতে বিরতি নিতে হবে লিগগুলোকে।

শীতকালে বিশ্বকাপ হলেও ঠিক সেই অর্থে শীত থাকবে না কাতারে। নভেম্বর-ডিসেম্বরেও সেখান ২০ ডিগ্রীর মতো গড় তাপমাত্রা থাকে। এই কাতার বিশ্বকাপকে ঘিরে বেশ সমালোচনাও হয়েছে এর আগে থেকেই।

অতিকায় সব স্টেডিয়াম নির্মাণে শ্রমিকদের মানবেতর জীবনযাপন নিয়েও কথা হয়েছে অনেক। এবার বিশ্বকাপের সূচিও বদলে যাচ্ছে।

 

 

দেশরির্পোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন