আজব দুনিয়া

ভারতে সাপ করল বমি, বেরিয়ে এল ১১টি আস্ত পেঁয়াজ!

সাপও নাকি বমি করে! তা করে বৈকি। এ ঘটনা কেউ চোখে না দেখলে বিশ্বাস করবে না। সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে ভারতের ওড়িশার আঙ্গুল জেলার চেন্দিপাড়া গ্রামের বাসিন্দা সুশান্ত বেহেরার ঘরে।

সুশান্তের বাড়িতে লুকিয়ে বসেছিল একটি বিষধর কোবরা। বাড়িতে সাপ দেখে লাঠি দিয়ে তাড়িয়ে সেটিকে উঠোনে নিয়ে আসেন তিনি। উঠানে আসার পর আর সেখান থেকে নড়তে চাইছিল না সাপটি। ততক্ষণে পাড়া প্রতিবেশী জড়ো হয়ে গিয়েছিল সুশান্তের বাড়িতে। কিছুক্ষণ পরেই দেখা যায় সাপটি বমি করতে শুরু করেছে। তখন তার মুখ থেকে কী যেন বের হতে দেখা যায়।

ভাল করে খেয়াল করতেই চক্ষু চড়ক গাছ সুশান্ত বেহরার। এতো আস্ত পেঁয়াজ!‌ তাও একটা দুটো নয় একের পর এক ১১টা পেঁয়াজ উগরে দেয় সাপটি। আর সেই দৃশ্য মোবাইলে ভিডিও করেন গ্রামবাসীরা। পরে বন বিভাগে খবর দিলে তারা এসে সাপটিকে ধরে নিয়ে যায়।

‘স্নেক হেল্পলাইন’ সংস্থার জেনারেল সেক্রেটরি শুভেন্দু মালিক জানান, সাপ মাংসাশী হলেও, কখনও কখনও ভুলবশত তারা ফল বা সবজি গিলে ফেলে। এর কারণ, সেই ফল বা সবজিতে তারা তাদের খাদ্যের (যেমন, ইঁদুর) গন্ধ পায়।

তবে ‘স্নেক হেল্পলাইন’-এর কর্মকর্তা জানান, ভুল করে ফলমূল গিলে ফেললেও, এই প্রথম কোনো কেউটে গোটা পেঁয়াজ খেল। তাও আবার ১১টা!

 

দেশরির্পোট/এ এইচ

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন