বিনোদন

সোনালীর আগে বলিউডে কারা ক্যানসারে আক্রান্ত হয়েছেন ?

আচমকা নিজেই জানিয়েছেন খবরটা। বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সোনালী বেন্দ্রে ক্যানসারে আক্রান্ত হয়েছেন। স্যোশাল মিডিয়ায় তাঁর এই খবর জানানোর পরই বিনোদন জগতে হইচই পড়ে গিয়েছে। সোনালী মেটাস্ট্যাটিক ক্যানসারের শিকার। চিকিৎসা শুরু হয়েছে। তিনি লড়াই চালাচ্ছেন বলে জানিয়েছেন অভিনেত্রী। এমন আর কারা বলিউডে রয়েছেন যাঁরা কর্কট রোগের শিকার হয়েছেন, জেনে নেওয়া যাক একনজরে।

ইরফান খান- এবছরের শুরুতে বলিউড অভিনেতা ইরফান খানের ক্যানসার ধরা পড়ে। তিনি বিরল নিউরোএন্ডোক্রিন ক্যানসারে আক্রান্ত। বর্তমানে তিনি বিদেশের হাসপাতালে চিকিৎসাধীন। ভক্তদের আশা সব বাধা কাটিয়ে তিনি ফের সিনেমার পর্দায় ফিরবেন।

নার্গিস দত্ত- প্যানক্রিয়াটিক ক্যানসারে আক্রান্ত ছিলেন নার্গিস দত্ত। পঞ্চাশ ও ষাটের দশকে সিনেমার পর্দা কাঁপানো নার্গিস সঞ্জয় দত্তর মা। বিদেশের হাসপাতালে চিকিৎসা করিয়েও ফল হয়নি। পরে তিনি দেশে ফিরে আসেন। ও সঞ্জয়ের প্রথম সিনেমা রকি-র মুক্তির একমাস আগে মারা যান।

মনীষা কৈরালা- মাত্র ৪২ বছর বয়সে ওভারির ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী মনীষা কৈরালা। বহু চিকিৎসার পরে তাঁকে ২০১৫ সালে রোগমুক্ত ঘোষণা করা হয়। তারপরে স্বাভাবিক জীবনযাপন করছেন তিনি।

অনুরাগ বসু- এই বাঙালি পরিচালক ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ২০০৪ সালে। তবে ক্যানসারের বিরুদ্ধে লড়াই চালিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

লিসা রে- অভিনেত্রী লিসা রে-ও ব্লাড ক্যানসারে আক্রান্ত হন ২০০৯ সালে। এত বছরের সংগ্রামের পর স্টেম সেল রিপ্লেসমেন্ট করে ক্যানসার মুক্ত হয়েছেন লিসা।

মুমতাজ- ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত হন ষাটের দশকের অন্যতম সেরা অভিনেত্রী মুমতাজ। ১১ বছর লড়াই করার পর তিনি ক্যানসারের বিরুদ্ধে জয়ী হয়েছেন।

ফিরোজ খান- ফিরোজ খান ৬৯ বছর বয়সে ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান। আশির দশকে কুরবানি, জানবাজের মতো সিনেমায় তিনি অভিনয় করে খ্যাতি পান।

রাজেশ খান্না- কিংবদন্তি অভিনেতা তথা ভারতীয় সিনেমার প্রথম সুপারস্টার রাজেশ খান্না ২০১১ সালে ক্যানসারে আক্রান্ত হন। ২০১২ সালে তিনি প্রয়াত হন।

বিনোদ খান্না- সত্তর ও আশির দশকের অন্যতম জনপ্রিয় অভিনেতা বিনোদ খান্না ৭০ বছর বয়সে ব্লাডার ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান।

টম অল্টার- জনপ্রিয় টিভি তথা থিয়েটার অভিনেতা টম অল্টার ত্বকের ক্যানসারে আক্রান্ত হয়ে ৬৭ বছর বয়সে মারা যান। বেশ কয়েকটি সিনেমাতেও অভিনয় করে খ্যাতি পান তিনি।

 

দেশরির্পোট/ জেড/আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন