খেলা

স্পেনের নতুন কোচ সাবেক বার্সেলোনা কোচ লুইস এনরিক

বিশ্বকাপের দু’দিন আগে কোচ পাল্টে সমালোচনার জন্ম দিয়েছিল স্পেন। টুর্নামেন্ট চলাকালীন ফার্নান্দো হিয়েরো স্পেন দলের দায়িত্বে থাকলেও দ্বিতীয় রাউন্ডে রাশিয়ার বিপক্ষে হেরে বিদায় নিলে আবারো কোচ ইস্যুটি নতুন করে সামনে আসে।

রোববার স্পেনের কোচের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ান অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো হিয়েরো। এমনকি তিনি তার আগের স্পোর্টিং ডিরেক্টরে পদেও আর ফিরতে চান না। এরপরেই স্পেনের নতুন দলের কোচ হিসেবে নাম লেখালেন সাবেক বার্সেলোনা কোচ লুইস এনরিক।

খেলোয়াড় হিসেবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ দুই ক্লাবেই খেলেছিলেন তিনি। সেল্টা ভিগো, রোমাকে কোচিং করানো এনরিকে ২০১৪ সালে বার্সেলোনার কোচ হয়ে আসেন। ৩ মৌসুমে ক্লাবটিকে ৯টি শিরোপা জেতান। যার ভেতর এক মৌসুমে ট্রেবলও জিতিয়েছিলেন।

শক্ত মানসিকতার লুইস এনরিকের প্রধান বৈশিষ্ট্য হলো, তিনি খেলোয়াড়দের সঙ্গে খুব ভালোভাবে সম্পর্ক বজায় রাখেন। বার্সেলোনাতে মেসি, নেইমার, সুয়ারেজদের এক সুতোয় এনেছিলেন। স্পেনের চিরাচরিত টিকিটাকা খেলার সঙ্গে লুইস এনরিকের খেলানোর স্টাইলও একই রকম।

 

 

দেশর্রিপোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন