সারাবিশ্ব

এক দিনের অভিযানে ২০০ জনকে হত্যা

মাত্র এক দিনের অভিযানে ২০০ জন তালেবান বিদ্রোহী ও আইএস জঙ্গিকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

গতকাল বৃহস্পতিবার আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, নানগাহার, কুনার, পারওয়ান, গাজি, উরুজগান, জাবুল, ফারাহ, বাদগেস, ফারইয়াব, বাদাকশান ও হেলমন্দে এলাকাগুলোতে বিমান ও স্থল অভিযানে ১১৮ জনকে হত্যা করা হয়েছে।

এ সময় আহত হয়েছেন তালেবান যুগের মন্ত্রী আমির খান মুত্তাকি। নিহতের তালিকায় রয়েছেন পাকিস্তান ভিত্তিক তালেবানের শক্তিশালী কাউন্সিল কোয়েটা সুরার ২ সদস্য ও তালেবানের দুই গর্ভনর।

তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, পাকতিয়া প্রদেশের আহমাদ আবা ও জুরমাত জেলায় পুলিশ চেকপোস্টের ওপর হামলা চালায় তালেবানরা। এ সময় বিমান অভিযানের অনুরোধ চাওয়া হয় দেশটির সরকারের কাছে। অনুমতি মিললে ৮১ জনকে হত্যা করতে সক্ষম হন সরকারের বিমান বাহিনী।

এ ঘটনায় দেশটির নিরাপত্তা বাহিনীর আট সদস্যও নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ মুখপাত্র সরদার ওয়ালি।

গত মাসে ঐতিহাসিক অস্ত্রবিরতি শেষ হওয়ার পর দেশটিতে সহিংসতা আরও কয়েকগুণ বেড়ে গেছে। সৌদি আরব আমন্ত্রিত আন্তর্জাতিক শান্তি আলোচনার প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছে তালেবান বিদ্রোহীরা।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন