অর্থনীতি

বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষে মাইডাস ফাইন্যান্স

গত সপ্তাহজুড়ে শেয়ারবাজারের বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষে ছিল মাইডাস ফাইন্যান্স। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

শেয়ার মূল্য বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩ কোটি ৯৩ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৯৮ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার দাম সপ্তাহজুড়ে বেড়েছে ২২ দশমিক ৬০ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৪ টাকা ৭০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ২৫ টাকা ৫০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ২০ টাকা ৮০ পয়সা।

মাইডাস ফাইন্যান্সের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল প্যারামাউন্ট ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৯ দশমিক ৮৫ শতাংশ। এর পরেই রয়েছে সোশ্যাল ইসলামিক ব্যাংক। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৫ দশমিক ৬৩ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা প্রিমিয়ার লিজিংয়ের ১৫ দশমিক ১৫ শতাংশ, রূপালী ইন্স্যুরেন্স ১৪ দশমিক ২১ শতাংশ, রূপালী ব্যাংক ১৩ দশমিক ৪৯ শতাংশ, সোনার বাংলা ইন্স্যুরেন্স ১১ দশমিক ৮৮ শতাংশ, কন্ট্রিনেন্টাল ইন্স্যুরেন্স ১০ দশমিক ৭৩ শতাংশ, ইউনিয়ন ক্যাপিটাল ১০ দশমিক ৬১ শতাংশ এবং ডাচ বাংলা ব্যাংক ১০ দশমিক ৪৪ শতাংশ দাম বেড়েছে।

 

 

দেশরির্পোট/এসআর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন