খেলা

রাসেলের ৪৯ বলে ১২১ রানের ‘অতিমানবীয়’ ইনিংস!

ত্রিনবাগো নাইট রাইডার্স সিপিএলে রাসেলের দল জ্যামাইকা তালাওয়াশের সামনে ২২৪ রানের পাহাড় সমান লক্ষ্য দাঁড় করায়। ব্যাট হাতে রাসেলের দল ১৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে। যুক্তরাষ্ট্রের পেসার আলী খান একাই ধসিয়ে দেন তালাওয়াশের ব্যাটিং লাইনআপ। তবে শুরুতেই রাসেলের একটি ক্যাচ মিস করেন তিনি। ত্রিনবাগোর ইনিংসের একমাত্র ভুল বলা যায় ওই একটাই। আর ওই ভুলে ম্যাচ হেরেছে তারা। দেখেছে রাসেলের রুদ্র মুর্তি।

ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ‘দানবীয়’ ব্যাটিংয়ে খেলেছেন ৪৯ বলে ১২১ রানের ‘অতিমানবীয়’ ইনিংস। শতক ছুঁয়েছেন মাত্র ৪০ বলে। ওই রান করতে চার মেরেছেন মোটে ৬টি। তবে ছক্কা মেরেছেন চারের দ্বিগুনেরও বেশি। ক্যারিবিও ব্যাটিং দানব ছক্কা হাঁকিয়েছেন ১৩টি। তার ঝড়ে ৩ বল হাতে রেখে ২২৩ রান টপকে যায় রাসেলের দল জ্যামাইকা। জয় পায় ৪ উইকেটের।

জ্যামাইকা অধিনায়ক আন্দ্রে রাসেল শুধু ব্যাট হাতেই আগুন ঝরাননি। বল হাতেও গড়েছেন সিপিএলে দ্বিতীয় হ্যাটট্রিকের কীর্তি। সেঞ্চুরি আর হ্যাটট্রিক মিলিয়ে অনন্য রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি। ত্রিনবাগোর ইনিংসের শেষ ওভারে বল হাতে নেন রাসেল। তাতে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে একে একে ম্যাককালাম, ব্রাভো, রামদিনকে ফেরান তিনি।

এর আগে সিপিএলে একমাত্র হ্যাটট্রিক ছিল রশিদ খানের। রাসেল টি২০’তে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে গড়েছেন হ্যাটট্রিক ও সেঞ্চুরির রেকর্ড। তার আগে ইংল্যান্ডের জো ডেনলি এই কীর্তি গড়েন। ভিটালিটি ব্লাস্ট টি২০ তে একমাত্র ক্রিকেটার হিসেবে ওই রেকর্ড গড়েন ডেনলি। এছাড়া সিপিএলের দ্রুততম সেঞ্চুরিও গড়েছেন আন্দ্রে রাসেল।

 

 

দেশরির্পোট/এসআর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন