রাজনীতি

সড়ক আইনে কঠোর বিধান চায় যুক্তফ্রন্ট

লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসবিহীন গাড়ির মালিকদের কঠোর শাস্তির বিধান সড়ক আইনের সংশোধনীতে অন্তর্ভুক্ত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে কয়েকটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোট যুক্তফ্রন্ট।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে সংগঠনটির পক্ষ থেকে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিদাতারা হলেন- যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এবং জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মন্ত্রিসভায় অনুমোদিত সড়ক আইনের সংশোধনীগুলোয় জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেনি। দুই শ্রেণির গাড়ির মালিক ও দুই শ্রেণির গাড়ির চালকের পার্থক্য তুলে ধরে সংশোধনীতে শাস্তির বিধান করা উচিত ছিল বলে মত দেন তারা।

নেতারা বলেন, প্রথম শ্রেণিটি অর্থাৎ লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসবিহীন গাড়ির মালিক সাধারণ মানুষের জন্য একটি ভয়াবহ গোষ্ঠী। জনগণ তাদের ব্যাপারে কঠোর শাস্তির বিধান আশা করেছিল। অপরদিকে লাইসেন্সপ্রাপ্ত অভিজ্ঞ চালক এবং ফিটনেস সার্টিফিকেটপ্রাপ্ত গাড়ির মালিক তারা যদি আইন মানার পরও দুর্ঘটনা ঘটে যায়, তা হলে তাদের ব্যাপারে ভিন্নতর দৃষ্টি থাকা উচিত ছিল। এ অবস্থায় সড়ক আইনটি জাতীয় সংসদে পাস করার আগে চূড়ান্ত বিবেচনার সময় এসব বিষয় সংশোধনীতে সংযুক্ত করা উচিত বলে তারা মনে করেন।

 

দেশরির্পোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন