জাতীয়প্রধান সংবাদ

চাঁদপুরে লঞ্চে অগ্নিকাণ্ড, অল্পের জন্য বাঁচলেন কয়েক শ যাত্রী

চাঁদপুর নৌ-টার্মিনালে যাত্রীবাহী লঞ্চ এমভি রফরফে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল পৌনে ৯টায় এ দুর্ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনী। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। কিন্তু ঘাটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় অল্পের জন্য রক্ষা পায় কয়েক শ যাত্রী। মাঝ নদীতে এ ঘটনা ঘটলে বড় ধরনের বিপর্যয় ঘটে যেত বলে জানিয়েছেন চাঁদপুর জেলা প্রশাসক।

যাত্রী ও লঞ্চ কর্তৃপক্ষ জানায়, সকাল সাড়ে ৯টায় লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে যাত্রী তুলছিল। কিন্তু পৌনে ৯টার দিকে হঠাৎ লঞ্চের পেছনের অংশে ইঞ্জিনে আগুন লেগে যায়। দ্রুত ফায়ার সার্ভিসে খবর দিলে দমকল বাহিনীর সদস্যরা ছুটে আসেন এবং এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ঘটনার পর পরই স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের শীর্ষস্থানীয় কর্তকর্তারা এসে পরিবেশ-পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। কীভাবে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিশ্চিতভাবে কিছু বলতে পারছে না দমকল বাহিনী।

চাঁদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোবারক হোসেন জানান, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে খবর পেয়ে ঘটনাস্থলে এসে খুব দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান জানান, খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে ছুটে এসেছি। অল্পের জন্য শ শ যাত্রী প্রাণে বেঁচে গেছেন। এ দুর্ঘটনা যদি ঘাটে না হয়ে মাঝ নদীতে হতো, তবে অনেক বড় দুর্ঘটনা ঘটতো। আল্লাহর কাছে শুকরিয়া, বড় ঘটনা থেকে আমরা রক্ষা পেয়েছি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন