তথ্য প্রযুক্তি

পুরনো আইফোনের চেয়ে নতুনের চাহিদা বাড়ছে

বাজারে আসার প্রথম সপ্তাহেই আইফোন Xএস-এর চেয়ে গ্রাহকের চাহিদা অনেকাংশে বেশি দেখা গেছে আইফোন Xএস ম্যাক্স-এ।

অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়োর ধারণামতে প্রথম সপ্তাহে আইফোন Xএস-এর চেয়ে ৬.৫ ইঞ্চি আইফোন Xএস ম্যাক্স বিক্রি হয়েছে তিন থেকে চার গুণ বেশি–খবর প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চের।

অ্যাপল বিষয়ে সঠিক তথ্য দেওয়ার খ্যাতি রয়েছে কুয়ো’র। “আমরা ধারণা করতে পেরেছি যে Xএস ম্যাক্সের চাহিদা প্রত্যাশার চেয়ে বেশি। গোল্ড এবং স্পেস গ্রে রঙের জনপ্রিয়তা সিলভার থেকে বেশি,” বলেন কুয়ো।

“২৫৬ গিগাবাইট মডেলের চাহিদা সবচেয়ে বেশি। আর ৫১২ গিগাবাইট মডেলের সরবরাহ অনেক কম, কারণ এখন একমাত্র স্যামসাংই ভালোভাবে ন্যান্ড ফ্ল্যাশ সরবরাহ করে থাকে। আমরা আশা করছি ২০১৮ সালের চতুর্থ প্রান্তিকে Xএস ম্যাক্সের চাহিদা আরও বাড়বে,” যোগ করেন তিনি।

স্পেসিফিকেশনের দিক থেকে তেমন কোনো পার্থক্য নেই আইফোন Xএস ও Xএস ম্যাক্সে। বড় পর্দার জন্য আইফোন Xএস-এর মূল্য ১০০ মার্কিন ডলার বেশি।

অ্যাপলের নতুন ওয়াচ সিরিজ ৪-এর চাহিদাও প্রত্যাশার চেয়ে বেশি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। আর আইফোন Xআর বাজারে আসলে সেটিও জনপ্রিয়তা পাবে বলেই ধারণা করা হচ্ছে। ১২ সেপ্টেম্বর অ্যাপল ইভেন্টে আইফোন Xএস, Xএস ম্যাক্স, Xআর ও ওয়াচ সিরিজ ৪ উন্মোচন করা হয়। শুক্রবার বিক্রি শুরু হয় আইফোন Xএস ও Xএস ম্যাক্সের। চাহিদা বেশি থাকায় প্রথম দিন ডিভাইসটি পাননি অনেক ক্রেতা।

 

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন