খেলা

প্রীতি ম্যাচে ব্রাজিলের বড় জয়

বিশ্বকাপের পর দ্বিতীয় প্রীতি ম্যাচে এল সালভাদরের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেয়েছে ব্রাজিল। বুধবার আর্জেন্টিনার গোল শূন্য সমতার ম্যাচে ৫-০ গোলের জয় নিশ্চিত করেছে সেলেকাওরা। এ ম্যাচে ব্রাজিলের জার্সি পরার আট বছরের অপেক্ষা শেষ হয়েছে গোলরক্ষক নেতোর। প্রথম একাদশে সুযোগ পেয়ে জায়গা পাকা করার বড় দাবি তুলেছেন রির্কালিসন।

ম্যাচের শুরুতেই নেইমারের গোলে এগিয়ে যায় ব্রাজিল। বিশ্বকাপের পর দুই ম্যাচেই গোল পেয়েছেন ব্রাজিল অধিনায়ক। তবে যুক্তরাষ্ট্র এবং সালভাদরের বিপক্ষে তিনি গোল পেয়েছেন পেনাল্টি থেকে। ম্যাচের চার মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন তিনি।

এরপর গোল করেন এভারটন যাওয়া তরুণ স্ট্রাইকার রির্কালিসন। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে ব্রাজিলের জার্সিতে অভিষেক হয় তার। সালভাদরের বিপক্ষেও অভিষেক। কারণ এটা শুরুর একাদশে অভিষেক তার। তাতে নেমেই করলেন জোড়া গোল। ম্যাচের ১৬ মিনিটের মাথায় দলের দ্বিতীয় এবং নিজের প্রথম গোল করেন তিনি। এরপর ৫০ মিনিটি দলের চতুর্থ এবং নিজের দ্বিতীয় গোল করেন রির্কালি

এছাড়া ব্রাজিলের হয়ে এ ম্যাচে শুরুর একাদশে দেখা গেছে বার্সেলোনার তরুণ মিডফিল্ডার আর্থার মেলোকে। কুতিনহোর সঙ্গে মিডফিল্ডে জুটি গড়েন তিনি। আক্রমণে ব্রাজিলের কোচ এ ম্যাচে শুরুর একাদশে ফিরমিনোকে রাখেননি। নেইমার, ডগলাস কস্তা এবং রির্কালিসন জুটি দাঁড় করান ব্রাজিল কোচ তিতে। তাতে নেইমার, রির্কালিসন গোল পেয়েছেন। তবে কস্তা জালে বল পাঠাতে পারেননি।

কস্তা গোল না পেলেও সালভাদরের জালে বল পাঠিয়েছেন ফিলিপে কুতিনহো। প্রথমার্ধের ৩০ মিনিটের মাথায় নিজের প্রথম এবং দলের তৃতীয় গোল করেন রাশিয়া বিশ্বকাপে দারুণ ফর্মে থাকা ব্রাজিল মিডফিল্ডার। ব্রাজিল ম্যাচের ৫০ মিনিটের মধ্যে ৪-০ গোলের লিড নেয়।

এরপর সালভাদরের জালে কয় গোল দেয় সেটাই ছিল সেখার। কিন্তু শেষের প্রায় ৪০ মিনিট ব্রাজিলকে আটকে রাখে তারা। তবে ম্যাচের শেষ সময় ৯০ মিনিটে গোল করেন ব্রাজিল ডিফেন্ডার মারকুইনোস। তিনি দলের ৫-০ ব্যবধোনের জয় নিশ্চিত করেন।

 

দেশরির্পোট/আরএস


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো সংবাদ...

মন্তব্য করুন