প্রবাস

মালয়েশিয়ায় ৫৫ অবৈধ বাংলাদেশি শ্রমিক আটক

মালয়েশিয়ায় ৩৩৮ জন বিদেশি অবৈধ শ্রমিককে আটক করেছে অভিবাসন দপ্তর। এ সাঁড়াশি অভিযানে আটক অবৈধ শ্রমিকদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি রয়েছে।

মালয়েশিয়া অভিবাসন দপ্তরের মহাপরিচালক মুস্তাফার আলীর বরাত দিয়ে শনিবার এক খবরে এ তথ্য জানিয়েছে দ্য স্টার অনলাইন। এতে আরও জানানো হয়, দেশটিতে অবৈধ অভিবাসীদের ধরতে সেপ্টেম্বরের শুরু থেকে ‘অপস মেগা ৩.০’ নামের সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে। এর অংশ হিসেবে সিপাং জেলার সাইবারজায়া শহরে তল্লাশি চালিয়ে এই বিদেশিদের আটক করা হয়।

মুস্তাফার আলী জানান, অভিযানে ২ হাজার ২৩০ বিদেশির কাগজপত্র যাচাই করা হয়েছে। সেখান থেকে ৩৩৮ জন বৈধ নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাদের আটক করা হয়। আটক শ্রমিকদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি, ২০৮ জন ইন্দোনেশিয়ান, মিয়ানমারের ২৮ ও নেপালের ৪৭ জন। তাদের বেশিরভাগই একটি প্রতিষ্ঠানের পরিচয়ে এদেশে এসে অন্য প্রতিষ্ঠানের কর্মী হিসেবে কাজ করছিল। এই জালিয়াতিতে কিছু প্রতিষ্ঠানও জড়িত।

আটককৃতদের বুকিত জালিল ইমিগ্রেশন কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের দেশে ফেরত যেতে বেঁধে দেওয়া আলটিমেটাম গত আগস্টে শেষ হওয়ার পর এই অভিযান শুরু হয়। তার আগে সাধারণ ক্ষমা ঘোষণা করে অবৈধ শ্রমিকদের দেশে ফেরত যাওয়ার সুযোগ দেওয়া হয়। সেপ্টেম্বরের শুরু থেকে পরিচালিত এই অভিযানে দফায় দফায় বহু বিদেশিকে আটক করা হয়েছে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন