রাজনীতি

সিইসি বিএনপিকে ভয় দেখাচ্ছেন বলে অভিযোগ করেছেন রিজভী

বিএনপি নিবন্ধন ঝুঁকিতে পড়বে এই কথা বলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বিএনপিকে ভয় দেখাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘কারণ বিএনপি শেখ হাসিনার অধীনে একতরফা বাকশালী নির্বাচনে অংশগ্রহণ করে।’ আজ শুক্রবার রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

গতকাল বৃহস্পতিবার বগুড়ায় এক সভা শেষে সিইসি কে এম নুরুল হুদা সাংবাদিকদের বলেন, আগামী নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপি নিবন্ধন ঝুঁকির মুখে পড়বে। নির্বাচন কমিশন আশাবাদী, বিএনপি নির্বাচনে আসবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘যে প্রধান নির্বাচন কমিশনার এতগুলো ভোট ডাকাতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর সেই নির্বাচনগুলোকে সুষ্ঠু বলে অভিহিত করেছেন, সরকারি দলের ভোট নিয়ে অনাচারের বিষয়ে ‘স্পীকটি নট’ থেকেছেন। তিনি যে ক্ষমতাসীনদের ভাষাতেই কথা বলবেন সেটাই স্বাভাবিক। তার এমন কথা শুনে মনে হয়-পাতানো নির্বাচনের ব্যবস্থা করতেই সর্বশক্তি নিয়োগ করছেন তিনি।’

সিইসিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘একটি জনসম্পৃক্ত রাজনৈতিক দলের অতীত অর্জন, কীর্তি, সংগ্রাম ও অঙ্গীকার রক্ষার মধ্য দিয়ে জনগণের ভেতরে যে মজবুত অবস্থান তৈরি হয়। সেই দলের রেজিষ্ট্রেশন থাকে জনগণের হাতে। জনপ্রিয় রাজনৈতিক দলকে কাগুজে নিবন্ধনের ঝুঁকির কথা বলে লাভ হবে না। জনগণের বিচারই রাজনৈতিক দলের টিকে থাকার মাপকাঠি।’

রিজভী আরও বলেন, ‘কোন আত্মা বিক্রি করা ব্যক্তি যখন জনপ্রিয় রাজনৈতিক দলকে নিবন্ধনের ঝুঁকির কথা বলে হুমকি দেওয়া হয় তাতে নিষ্ঠুর স্বৈরশাসকের আক্রমণ উপেক্ষা করে লড়াইয়ে লিপ্ত সাহসী জাতীয়তাবাদী শক্তির নেতাকর্মীরা সেই হুমকিতে বিচলিত হয় না।

ভোটাধিকার হরণের জন্য দায়ি সিইসি ভোটারদের অভিশাপে নিজের আত্মপতনের অন্ধকার গহব্বরে হারিয়ে যাবে বলে উল্লেখ করেন বিএনপির এই নেতা।

ভোটাধিকার কেড়ে নেওয়া নব্য বাকশালী সরকারের প্রতিভূ ও নির্বাচন কমিশনের ‘ডার্ক ম্যাটার’ হচ্ছেন এই সিইসি কে এম নুরুল হুদা বলে আখ্যা দেন তিনি।

 

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন