রাজনীতি

দেশ চরম স্বেচ্ছাচারের কবলে পড়েছে: বি.চৌধুরী

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশ চরম স্বেচ্ছাচারের কবলে পড়েছে। এর হাত থেকে দেশকে বাঁচাতে হলে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তরুণরাই পারবে অহিংস আন্দোলনের মাধ্যমে শান্তি-সুখের বাংলাদেশ গড়তে।

রাজধানীর গুলশানে  বুধবার অল কমিউনিটি ক্লাবে বিকল্পধারার সহযোগী সংগঠন প্রজন্ম বাংলাদেশ-এর ‘রাজনৈতিক আন্দোলনে অহিংস কর্মসূচি’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, তরুণদের নিয়ে তিনি অত্যন্ত আশাবাদী। বিশ্বে বড় বড় যত কল্যাণকর কাজ হয়েছে, সব তরুণদের হাত ধরে হয়েছে। এ দেশে ভাষা আন্দোলন, স্বাধীনতা আন্দোলন- সব তরুণদের হাত ধরে হয়েছে। কোটাবিরোধী আন্দোলন করেছে তরুণরা, নিরাপদ সড়ক চাই আন্দোলন করেছে কিশোররা।

স্কুলের ছোট ছোট ছেলেমেয়ে রাজপথে দাঁড়িয়ে যখন বলেছে- ‘উই ওয়ান্ট জাস্টিস’, তখন সারা বাংলাদেশ তাদের পাশে দাঁড়িয়েছিল। সারাবিশ্ব অবাক বিস্ময়ে তা দেখেছে। তাদের এ আন্দোলন ছিল সম্পূর্ণ অহিংস ও শান্তিপূর্ণ। এর পরও সরকার তাদের পুলিশ দিয়ে লাঠিপেটা করেছে। তাদের গ্রেফতার করা হয়েছে। এই চরম স্বেচ্ছাচার আর সহ্য করা যায় না। তরুণরা এগিয়ে এলে এ সরকারের বিদায় কেউ ঠেকাতে পারবে না। ভবিষ্যতে দেশে রক্তপাত, জ্বালাও-পোড়াও, হত্যা, গুম, গ্রেফতার, বুলেট, টিয়ারগ্যাসের সহিংস রাজনীতির স্থান দখল করে নিতে পারে অহিংস গণঅভ্যুত্থান।

বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীর পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন এর ভাইস চেয়ারম্যান মঞ্জুর রাশেদ, যুগ্ম মহাসচিব আবদুর রউফ মান্নান এবং প্রজন্ম বাংলাদেশের নতুন সদস্য ইঞ্জিনিয়ার কাজী মো. মাসুদ আলম।

 

 

দেশরির্পোট/আরএস


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো সংবাদ...

মন্তব্য করুন