তথ্য প্রযুক্তি

নতুন অফিস ২০১৯ উন্মোচন করেছে মাইক্রোসফট

সোমবার উইন্ডোজ ও ম্যাক অপারেটিং সিস্টেমের জন্য নতুন অফিস ২০১৯ উন্মোচন করেছে মাইক্রোসফট। যেসব ব্যবসায়ী প্রতিষ্ঠান ও গ্রাহক মাইক্রোসফটের অফিস ৩৬৫ সেবার আওতায় নেই তাদের জন্য আপডেটেড অফিস ২০১৯ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। অফিস ৩৬৫ সেবার আওতায় থাকা গ্রাহকরা প্রতি মাসেই ফিচার আপডেট পেয়ে থাকেন।

আগের তিন বছর ধরেই অফিস ২০১৯-এর নতুন ফিচারগুলো অফিস ৩৬৫-এ আনা হয়েছে। এবার আলাদাভাবে ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, আউটলুক, প্রজেক্ট, ভিজিও অ্যাকসেস এবং পাবলিশার-এ আনা হয়েছে ফিচারগুলো– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

অফিস ২০১৯-এর সবগুলো অ্যাপে এখন একটি পেন্সিল কেইস ও রিবন কাস্টমাইজেশন সুবিধা পাবেন গ্রাহক। এর মাধ্যমে ডক বা অন্যান্য ফাইলে বিভিন্ন রঙের পেন্সিল দিয়ে আঁকা যাবে বলে ধারণা করা হচ্ছে।

এর পাশাপাশি ওয়ার্ড অ্যাপে নতুন ট্রান্সলেটর ও ফোকাস মোড আনা হয়েছে এই আপডেটে। এ ছাড়া পাওয়ারপয়েন্টে যোগ হচ্ছে মরফ ট্রানজিশন, এসভিজি (স্কেলএবল ভেক্টর গ্রাফিকস) ও ৩ডি মডেল সমর্থন এবং ৪কে ভিডিও এক্সপোর্ট ফিচার।

সামনের সপ্তাহগুলোতে এক্সচেঞ্জ সার্ভার ২০১৯, স্কাইপ ফর বিজনেস সার্ভার ২০১৯, শেয়ারপয়েন্ট সার্ভার ২০১৯ এবং প্রজেক্ট সার্ভার ২০১৯-এর আপডেট আনবে মাইক্রোসফট।

 

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন