রাজনীতি

আদালতের নির্দেশনা মানা হচ্ছে না : মওদুদ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের ডাক্তারদের ব্যাপারে সন্তুষ্ট না হলে আবারও হাইকোর্টে যাবে বিএনপি। আদালতের নির্দেশনা আছে, বেগম জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডে আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর কোনো সদস্য রাখা যাবে ন৷ কিন্তু আমরা দেখতে পাচ্ছি যে, এ বিষয়ে আদালতের নির্দেশনা প্রতিফলিত হচ্ছে না ৷ সুতরাং এখন আমরা দেখব যে, এই ডাক্তার নিয়ে ম্যাডাম সন্তুষ্ট হয় কী না ৷ যদি না হন, আমরা এ ব্যাপারে আবারও হাইকোর্টে যাব।

রবিবার (০৭ অক্টোবর) দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালকের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে মওদুদ আহমদ এ কথা বলেন।

সংবাদিকদের সঙ্গে তিনি বলেন, হাইকোর্টের নির্দেশনা রয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ইচ্ছা করলে তার পছন্দ অনুযায়ী ডাক্তারের কাছে চিকিৎসা নিতে পারবেন।

মওদুদ বলেন, আমরা আজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুনের সঙ্গে সাক্ষাৎ করে আমাদের উদ্বিগের কথা জানিয়েছি । হাইকোর্টের যে নির্দেশনা রয়েছে, তা মেনে বেগম খালেদা জিয়াকে চিকিৎসা দিতে বলেছি।

বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, বেগম জিয়ার পরিচর্যায় থাকা ফাতেমার বিষয়টি স্পষ্ট করেছি। তিনি গত ৮ মাস ধরে বেগম খালেদা জিয়ার সঙ্গে আছে। তাকে রাখার ব্যাপারে হাইকোর্টের নির্দেশনা আছে। সে বিষয়টিও আমরা জানিয়েছি।

মওদুদ আহমদের নেতৃত্বে বিএনপির আইনজীবীদের ৪ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার কায়সার কামাল। তবে তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য অনুমতি পাননি বলে জানা গেছে।

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন