বিনোদন

টেলিভিশন নাট্যকার সংঘ’র প্রথম হওয়া নাটকে নাসিম ও মম

‘টেলিভিশন নাট্যকার সংঘ’ আয়োজিত নাটক রচনা বিষয়ক কর্মশালা-২০১৮’ প্রথম হওয়া নাটক ‘নদী বিলাস’ নিয়ে নাটক নির্মাণ করেছেন নাট্য নির্মাতা সুমন আনোয়ার। প্রথম হওয়া নাট্যকারের নাম মাসুদ রানা সবুজ। তার রচিত এই নাটকে স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন আহসান হাবিব নাসিম ও জাকিয়া বারী মম। এরই মধ্যে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে।

মম বলেন, ধন্যবাদ চ্যানেল আইকে নতুন নাট্যকারের গল্পকে প্রযোজনার মধ্যদিয়ে দর্শকের কাছে তুলে ধরার উদ্যোগ নেবার জন্য। সুমন আনোয়ার ভাই ধারাবাহিকভাবেই ভালো নাটক ও টেলিফিল্ম নির্মাণ করেন। সেই ধারাবাহিকতায় নদী বিলাস’ নাটক নির্মাণেও তার মেধার ছাপ পাওয়া যাবে।

তিনি আরও বলেন, বর্তমান সময়ের নাটকের গল্পগুলো থেকে ভালো বোধটা প্রায় হারিয়েই যাচ্ছে। নতুন নাট্যকার সবুজের এই নাটকের একটা ভালো বোধ উপলব্ধি করার জায়গা আছে। যেটা মানুষের জীবনে থাকাটা খুব প্রয়োজন। এই নাটকের গল্পে সেই বোধটা আছে বলেই গল্পের ভেতরে প্রবেশ করে আমি অভিনয় করেছি।

মম বলেন, সহশিল্পী হিসেবে নাসিম ভাইও যেমন অসাধারণ অভিনয় করেছেন। অনুরূপভাবে বাবু ভাই এবং মিঠু আপাও। আমি মনে করি কাজটি অনেক সুন্দর হয়েছে।

নাসিম বলেন, এটা নিঃসন্দেহে অনেক ভালো লাগার যে নতুন একজন নাট্যকারের স্ক্রিপ্ট নিয়ে সুমন আনোয়ারের মতো মেধাবী একজন নির্মাতা নাটক নির্মাণ করেছেন। এটা সত্যিই এই সময়ে দৃষ্টান্তমূলক সমন্বয়। আগামীর পথচলায় সবার জন্য এক নতুন অনুপ্রেরণা। সৃজনশীল সংগঠনগুলোর কাজ এমন হওয়াই উচিত বলে মনে করি আমি।

এই নাটকে আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু ও মনিরা মিঠু। আগামী ১২ অক্টোবর চ্যানেল আইতে দুপুর ২টার সংবাদের পর ‘নদী বিলাস’ প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন