প্রবাস

বিজয় দিবসের প্রেক্ষাপট প্রবাস প্রজন্মকে জানাতে বিশেষ কর্মসূচি

বাঙালির বিজয় দিবসের প্রেক্ষাপট প্রবাস প্রজন্মকে জানাতে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম বিশেষ এক কর্মসূচি হাতে নিয়েছে। ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে নিউইয়র্কে ‘বিজয়ের অনুষ্ঠান’এ জড়ো করা হবে আমেরিকায় জন্মগ্রহণকারী বাঙালি প্রজন্মকে। এর আগে অষ্টম থেকে দ্বাদশ গ্রেডের ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে ‘বাঙালির বিজয়’ শিরোনামে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারিদের পুরস্কার প্রদানের পাশাপাশি অংশগ্রহণকারীদের একাত্তরে বাঙালির বীরত্বের ইতিহাস বিবৃত করা হবে। এ অনুষ্ঠান হবে ১৬ ডিসেম্বর জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে। বিজয়ের গান পরিবেশন করবেন কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসানসহ প্রবাসের বিশিষ্ট শিল্পীরা।

সেক্টর কমান্ডার্স ফোরামের নির্বাহী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারির সঞ্চালনায় এ সভায় বিজয় দিবসের কর্মসূচিকে সাফল্যমণ্ডিত করার সংকল্পে বক্তব্য দেন ফোরামের সহ-সভাপতি হারুন ভূইয়া, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, যুগ্ম সম্পাদক নূরল আমিন বাবু, বিজয় দিবস উদযাপনী কমিটির আহবায়ক সবিতা দাস, সচিব শুভ রায়, কার্যকরী কমিটির সাংস্কৃতিক সম্পাদক উইলি নন্দি, যুব সম্পাদক ফাহাদ সোলায়মান, নির্বাহী সদস্য লাবলু আনসার।

এ সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, সামনের জাতীয় নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত প্রার্থীদের পক্ষে ভোট প্রার্থনা করে বাংলাদেশের গণমাধ্যমসমূহে প্রচারণা চালানো হবে। এ উপলক্ষে গঠিত সাব-কমিটির আহ্বায়ক হচ্ছেন হারুন ভূইয়া এবং সদস্য সচিব নূরল আমিন বাবু।

 

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন