বিনোদন

নাফিসার দীপ্ত পথচলা…

রকিবুল ইসলাম রাকিবঃ- সরল অর্থে বলা হয়ে থাকে ‘মানুষ তার স্বপ্নের সমান বড়’। সত্যি তাই। স্বপ্নই সৃষ্টি করে সমৃদ্ধ জীবন আর সুন্দর আগামীর। তাই জীবনে বড় হতে হলে স্বপ্ন দেখার বিকল্প নেই। আর স্বপ্ন দেখতেও কোনো বাঁধা নেই। সেই স্বপ্নের পথে সফল হতে হলে সব সময় চাই আত্মমনোবল আর উদ্যমতা। কারণ স্বপ্নের সাগরে দৃঢ়চিত্তে পাড়ি দেওয়ার মধ্য দিয়েই স্বপ্নের বাস্তবিক রূপায়ন তথা সাফল্যকে ছোঁয়া যায়। তেমনিভাবে মানুষের স্বপ্ন আর তার দিকে ছুটে চলার গতিপ্রকৃতি থেকেই বুঝা যায় সফলতা কতটা নিশ্চিত।

তেমনি এক স্বপ্নবাজ কিশোরী নাফিসা জারিন মৌমি। যার অদম্য-স্বপ্ন মিডিয়ার একজন যোগ্য মানুষ হয়ে ওঠা। বিরামহীন ছুটছেও স্বপ্নের পিছু পিছু। সেই সুবাদে মাত্র ১১বছর বয়সেই জয় করেছে স্বপ্নের অনেক দূরসীমা। খুব ছোট থেকেই সংস্কৃতিমনা পরিবারে বেড়ে ওঠা মৌমিকে শিল্প-সংস্কৃতির কর্মকাণ্ড প্রচণ্ডভাবে আপ্লুত করতো। সেই থেকে এই অঙ্গনে তার প্রাণস্রোত ঢেউ খেলতে থাকে। এক পর্যায়ে ছায়ানট সঙ্গীত বিদ্যায়তনে গানে এবং বাংলাদেশ শিশু একাডেমিতে নাচ ও ড্রয়িংয়ে প্রশিক্ষণ গ্রহণ করে।

ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজ-এর বসুন্ধরা শাখায় ৫ম শ্রেণিতে পড়ুয়া প্রতিভাবান এই কিশোরী বর্তমানে গুলশান ইয়ুথ ক্লাবে সুইমিং এবং সেকটিং-এর প্রশিক্ষণ নিচ্ছে৷ সেই ছোট্টটি থেকেই বিটিভিতে ছোটদের বিভিন্ন অনুষ্ঠানে সাবলীলভাবে অংশ নিয়ে সবাইকে মুগ্ধ করে আসছে ৷ সেই সুবাদে এ যাবত বহু অনুষ্ঠান এবং টেলিভিশন নাটকে কাজ করেছে।
বর্তমানে অনেকগুলো খণ্ড নাটক, ধারাবাহিক, টেলিফিল্ম, সর্ট ফিল্ম এবং কয়েকটি বিজ্ঞাপন ও ব্র্যান্ড-এর ফটোশুট নিয়ে ব্যস্ত সময় পার করছে সম্ভাবণাময়ী এই শিল্পী৷  তাছাড়া ইনদো-চায়না প্রোডাকশনের পক্ষ থেকে একটি বিজ্ঞাপনের জন্য মনোনীত হয়ে এরই মধ্যে শ্রীলঙ্কা থেকে ঘুরে এসেছে নাফিসা৷

এ যাবত তার করা বিজ্ঞাপনগুলোর মধ্যে অন্যতম হচ্ছে- হরলিক্স, ইগলো, স্যাভলন, রবি, কাজি ফার্ম কিচেন, পূর্বাচল সিটি, রুহ্ আফজা, বম্বে সুইটস চানাচুর, বিকাশ, বাংলা ক্লাসিক্যাল মিউজিক ফেস্ট, রেড ক্রিসেন্ট সোসাইটি এবং ইলেক্ট্রিসিটি সাপ্লাই।

ফটোশুটে অংশ নিয়েছে- ইয়েলো কিডস্, পেপসোডেন্ট, হরলিক্স, কিডস্ প্যারাডাইস ইত্যাদি। তার অভিনীত ধারাবাহিক নাটকগুলোর মধ্যে রয়েছে- বাংলাভিশনে প্রচারিত “আকাশে মেঘ নেই”, দুরন্ত টিভিতে অনুষ্ঠিত “ছুটির দিন, ‘দুরন্ত বিশ্বকাপ’, ‘উল্টাপুল্টা’ ইত্যাদি।

নাফিসা জারিন মৌমি এছাড়াও অভিনয় করেছে গাজী টিভিতে প্রচারিত টেলিফিল্ম ‘আমার নাম মানুষ’, শর্টফিল্ম ‘বান্ধবী’ এবং চলচ্চিত্র ‘ওমি’-তে। পাশাপাশি কণ্ঠ দিয়েছে- দুরন্ত টিভির সময়সূচি, অনুষ্ঠানসমূহ, দিবসসমূহসহ আরও অনেক অনুষ্ঠানে৷ দেশের মিডিয়া অঙ্গনে তার এই দীপ্ত পথচলা আরো সমৃদ্ধির পথে এগিয়ে যাক। মৌমির জন্য অনেক অনেক শুভ কামনা…..।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন