খেলা

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় জয় পেল মেয়েরা

ঘরের মাঠে ওয়ানডেতে পাকিস্তানের মেয়েদের বিপক্ষে শতভাগ সাফল্য ধরে রাখল বাংলাদেশ।

এর আগে পাকিস্তানকে ওয়ানডেতে দুবার হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা। দুটিই ঘরের মাটিতে। আজ পাকিস্তানের বিপক্ষে তৃতীয় জয় পেল বাংলাদেশ। কক্সবাজারে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

কাজটা খুব সহজ ছিল না বাংলাদেশের জন্য। টি-টোয়েন্টি সিরিজ হোয়াইটওয়াশের পর আত্মবিশ্বাসে চিড় ধরার কথা। ভুলগুলো না শুধরে মাঠে নামাও ছিল চ্যালেঞ্জিং। কিন্তু সবাইকে ভুল প্রমাণিত করলেন মেয়েরা। নিজেদের শক্তি ও সামর্থ্যের ওপর ভরসা রেখে দৃঢ় মনোবল নিয়ে লড়াই করল রুমানা আহমেদের দল।

বাংলাদেশের জয়ের নায়ক খাদিজাতুল কুবরা। ডানহাতি এ অফস্পিনার একাই ধসিয়ে দেন পাকিস্তানের ব্যাটিং অর্ডার। ২০ রানে নেন ৬ উইকেট। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ওয়ানডেতে ৫ বা এর বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়েন খাদিজা। তার দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তান ৩৪.৫ ওভারে অলআউট হয় ৯৪ রানে। জবাবে বাংলাদেশ ১২৬ বল আগে ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে।

ব্যাটিংয়ের শুরুটা ভালো ছিল না বাংলাদেশেরও। ৬ রান তুলতেই দুই ওপেনার সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে ৮১ রানের জুটি গড়েন অধিনায়ক রুমানা ও ফারজানা। তাদের দৃঢ়তায় জয়ের খুব কাছাকাছি চলে যায় বাংলাদেশ। ফরজানা ৪৮ ও রুমানা ৩৪ রান করেন। জয়ের থেকে ৮ রান থেকে তারা দুজনই সাজঘরে ফেরেন। বাকি কাজটুকু সারেন লতা মন্ডল (৩) ও ফাহিমা খাতুন (৫)।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। খাদিজাতুল কুবরার দ্যুতি ছড়ানো বোলিংয়ে মাথা তুলে দাঁড়াতে পারেনি পাকিস্তান। তাদের আট ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি। অধিনায়ক জাভেরিয়া খান সর্বোচ্চ ২৯ রান করেন। এছাড়া দুই ওপেনার আয়েশা জাফর ও মানুবা আলী ১৮ করে রান করেন।

 

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন