সারাবিশ্ব

পালানোর জন্য সাঁতার শিখুন, বেনিয়ামিন নেতানিয়াহুকে ইরানি কমান্ডার

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ভূমধ্য সাগর দিয়ে পালানোর জন্য সাঁতার শেখার আহ্বান জানিয়েছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর আইআরজিসি’র ভারপ্রাপ্ত প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি।

শুক্রবার ইস্ফাহানে স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের এক অনুষ্ঠানে নেতানিয়াহুর প্রতি এ আহ্বান জানান তিনি। নেতানিয়াহুর উদ্দেশে হোসেইন সালামি বলেন, ভূমধ্য সাগরে সাঁতার শিখুন। কারণ খুব শিগগিরই এমন পরিস্থিতির সম্মুখীন হতে হবে যখন সাগর ছাড়া পালানোর আর কোনো পথ থাকবে না।

অনুষ্ঠানে মার্কিন নীতির সমালোচনা করে সালামি বলেন, একের পর এক ব্যর্থতা থেকে আমেরিকা শিক্ষা নিচ্ছে না। আমেরিকা যদি তার অন্যায় নীতি অব্যাহত রাখে তাহলে দেশটিকে আরও বড় ধরনের পরাজয়ের সম্মুখীন হতে হবে।

তিনি বলেন, গত ৪০ বছর ধরে ইরান কোনো সাম্রাজ্যবাদী শক্তির কাছে মাথানত করে নি। কিন্তু বড় বড় বিজয় অর্জন করেছে। মুসলিম বিশ্বে ইরানের প্রভাব প্রসঙ্গে তিনি বলেন, মুসলিম বিশ্বে ইরানের যে প্রভাব তা আধ্যাত্মিক ও তা মানুষের বিশ্বাসের সঙ্গে সম্পর্কিত। সিরিয়ায় ইরানের উপস্থিতি সামরিক উপদেষ্টা পর্যায়ের বলে তিনি জানান।

 

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন