খেলা

সেমিফাইনালে ফিলিস্তিনের কাছে হেরে বিদায় বাংলাদেশের

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচ জিতে আগামী শুক্রবারের ফাইনালে তাজিকিস্তানের মোকাবেলা করবে ফিলিস্তিন।

কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ফিফা র‍্যাংকিংয়ের ১০০তম স্থানে থাকা ফিলিস্তিনের মুখোমুখি হয় ১৯৪-এ থাকা বাংলাদেশ। র‍্যাংকিং ছাড়াও ফিলিস্তিনের খেলোয়াড়দের উচ্চতা ও শারীরিক সামর্থ্য যে ম্যাচে প্রভাব ফেলবে তা আগে থেকেই ধারণা করা হচ্ছিল। হয়েছেও তাই।

বঙ্গোপসাগরের নিম্নচাপ থেকে সৃষ্ট বৃষ্টি মাথায় নিয়েই কক্সবাজারের স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ। তবে মাঠে তাদের প্রত্যাশা মেটাতে পারেন নি বাংলাদেশের ফুটবলাররা। মাঠের পিচ্ছিল ভাব দেখেই কি না শুরু থেকেই লম্বা পাসে খেলতে থাকে ফিলিস্তিন। গোলও পেয়ে যায় দ্রুতই।

ম্যাচের মাত্র ৮ মিনিটে প্রথম গোলের দেখা পায় ফিলিস্তিন। ডান দিক থেকে মুসাব বাতাতে বাড়ানো ক্রস থেকে বল পেয়ে দূরের পোস্ট থেকে হেড করে গোলটি করেন মোহাম্মদ বালাহ।

গোল খাওয়ার পর শোধ করার চেষ্টা করে বাংলাদেশ। কিন্তু বৃষ্টিতে ভারি হয়ে যাওয়া মাঠ বল নিয়ে এগুনোই দুষ্কর হয়ে দাঁড়ায়। এর মধ্যেও ২১ মিনিটে নাবীব নেওয়াজের বাড়ানো পাস ডি-বক্সে থাকা সুফিলের কাছে পৌঁছানোর আগেই আটকে দিয়ে বাংলাদেশকে গোলবঞ্চিত করেন ফিলিস্তিনের ডিফেন্ডার মুসাব।

ম্যাচ শেষে সমর্থনের জন্য মাঠ প্রদক্ষিণ করে দর্শকদের অভিবাদন জানায় বাংলাদেশ দলগোল করার সুযোগ আরও কয়েকবার পেলেও তা থেকে কাঙ্ক্ষিত ফল পেতে ব্যর্থ হন জীবন-তপুরা। দ্বিতীয়ার্ধেও গোল করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। এরমধ্যে ৬০ মিনিটের পর টানা তিনবার কর্নার পেলেও তা কাজে লাগাতে পারেন নি কেউই।

সুযোগ মিস করেছে ফিলিস্তিনও। তবে বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার দৃঢ় ভূমিকায় গোল করতে পারেন নি ফিলিস্তিনের খালেদ। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ হারাতে থাকে বাংলাদেশ।

শেষ দিকে দুটি কর্নার পেলেও ফিলিস্তিনের লম্বা ডিফেন্ডারদের কারণে তা থেকে হেড করে গোল আদায় করতে পারেনি বাংলাদেশ। উল্টো শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে দাব্বাঘের হেড থেকে ভাগ্যক্রমে বল পেয়ে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন ফিলিস্তিনের ফরোয়ার্ড মারাবাহ।

এই হারে দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু গোল্ডাকাপের ফাইনালে ওথার স্বপ্ন শেষ হয়ে গেল বাংলাদেশের। এর আগে ২০১৫ সালে ফাইনালে ওঠেছিল লাল-সবুজের জার্সিধারীরা।

উল্লেখ্য, আগামী ১২ অক্টোবর (শুক্রবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গোল্ডকাপের ফাইনালে তাজিকিস্তানের মুখোমুখি হবে ফিলিস্তিন।

 

দেশরির্পোট/রবিন

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন