খেলা

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিতে বাংলাদেশ

বঙ্গবন্ধু গোল্ডকাপে বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচে লাওসকে ৩-১ গোলে হারিয়েছে ফিলিপাইন। এই ম্যাচে লাওস হেরে যাওয়ায় সেমিফাইনাল নিশ্চিত হয়েছে স্বাগতিক বাংলাদেশের। ফিলিপাইনও শেষ চার নিশ্চিত করেছে। আর বিদায় নিয়েছে লাওস।

গত ১ অক্টোবর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে লাওসকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। আগামী ৫ অক্টোবর গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে ফিলিপাইনের মুখোমুখি হবে বাংলাদেশ।

বুধবার সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ফিলিপাইন। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে তথা ৪৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফিলিপাইনকে এগিয়ে দেন বেদিচ।

বিরতির পর ৫৩তম মিনিটে গায়োসোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ফিলিপাইন। ৮২তম মিনিটে আবারও পেনাল্টি পায় ফিলিপাইন। পেনাল্টি থেকে গোলটি করেন বাহাদোরান। ৮৯তম মিনিটে ব্যবধান কমায় লাওস। পেনাল্টি থেকে গোলটি করেন ফিথাক। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফিলিপাইন।

গত সোমবার শুরু হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসর। এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছে ছয়টি দল। ‘এ’ গ্রুপে খেলছে তাজিকিস্তান, নেপাল ও ফিলিস্তিন। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, লাওস ও ফিলিপাইন।

টুর্নামেন্টে গ্রুপ পর্বের সব ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। সেমিফাইনালের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে কক্সবাজারে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ঢাকায়। গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ৬ অক্টোবর। সেমিফাইনালের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৯ ও ১০ অক্টোবর। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর।

 

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন