সারাবিশ্ব

সৌদি রাষ্ট্রদূতকে তলব তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের

সৌদি আরবে সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজ হওয়ার ঘটনায় তুরস্কে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আদেল সিরাজুদ্দিন মিরদাদকে তলব করেছে আঙ্কারা। সম্প্রতি জামাল খাশোগি তুরস্কের ইস্তাম্বুল শহরে সৌদির দূতাবাস পরিদর্শন করেন। এরপরই তার আর খোঁজ পাওয়া যাচ্ছে না।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সৌদি রাষ্ট্রদূত আদেল সিরাজুদ্দিন মিরদাদকে বৃহস্পতিবার তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়। তুরস্কের সরকারি কর্মকর্তারা বলছেন, তারা বিশ্বাস করেন যে, সাংবাদিক জামাল খাগোশিকে দূতাবাসেই আটকে রাখা হয়েছে।

অবশ্য এ বিষয়ে সৌদির কর্মকর্তারা বলছেন, জামাল খাশোগি নিখোঁজ হওয়ার আগে তিনি দূতাবাস ভবন ত্যাগ করেছেন। তাদের এ দাবি তুর্কি সরকারের বক্তব্যের সঙ্গে সরাসরি সাংঘর্ষিক।

সৌদি রাষ্ট্রদূত তুর্কি কর্মকর্তাদেরকে বলেছেন, তার কাছে জামাল খাশোগির কোনো তথ্য নেই। তিনি যদি কোনো তথ্য পান তাহলে তুর্কি কর্মকর্তাদেরকে জানাবেন।

 

 

দেশরির্পোট/রবিন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন