তথ্য প্রযুক্তি

শীর্ষ ব্র্যান্ডের জায়গা দখল করেছে অ্যাপল

প্রযুক্তি জায়ান্টগুলোর আধিপত্য বিস্তার নিয়ে ব্র্যান্ডখাতের পরামর্শক ইন্টারব্র্যান্ড বিশ্বের শীর্ষ ১০০ ব্র্যান্ডের তালিকা তৈরি করেছে। ‘বেস্ট ১০০ গ্লোবাল ব্র্যান্ডস ২০১৮’ শিরোনামের এ তালিকার শীর্ষ ১০ ব্র্যান্ডের আটটিই প্রযুক্তি প্রতিষ্ঠান। চলতি বছরে গুগলকে হটিয়ে ফের এই তালিকায় শীর্ষ ব্র্যান্ডের জায়গা দখল করেছে অ্যাপল। বৃহস্পতিবার প্রকাশিত এই প্রতিবেদনের তালিকায় দ্বিতীয় অবস্থানেই রয়েছে মার্কিন জায়ান্ট গুগল। ৫৬ শতাংশ প্রবৃদ্ধি করে অ্যামাজন জায়গা করে নিয়েছে তৃতীয়তে।

 

বেশ কিছুদিন থেকেই বড় ধরনের তথ্য কেলেঙ্কারিতে পড়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ জায়ান্ট ফেসবুক। ব্র্যান্ডটি তাই নিজেদের ধরে রাখতে পারেনি খুব শক্তপোক্তভাবে। তালিকায় তাই ফেসবুকের স্থান এখন নবম। অ্যাপল চলতি বছর প্রথম প্রতিষ্ঠান হিসেবে এক ট্রিলিয়ন ডলারের বাজারমূল্যের মাইলফলক স্পর্শ করেছে। আর গত বছরের তুলনায় ১৬ শতাংশ বেশি প্রবৃদ্ধি নিয়ে প্রতিষ্ঠানটির ব্র্যান্ড মূল্য পৌঁছেছে ২১ হাজার ৪৫০ কোটি মার্কিন ডলারে।
উল্লেখ্য, শুক্রবার ছিল অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবসের সপ্তম মৃত্যুবার্ষিকী। তার ঠিক একদিন আগেই আসলো এই সুখবরটি।

 

 

দেশরির্পোট/রবিন

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন