প্রবাসসারাবিশ্ব

ভিয়েতনামের প্রেসিডেন্টের কাছে পরিচয়পত্র পেশ নবনিযুক্ত রাষ্ট্রদূত সামিনা নাজের

ভিয়েতনামের প্রেসিডেন্ট ট্রান দাই কুয়াংয়ের কাছে পরিচয়পত্র পেশ করেছেন হ্যানয়ে নবনিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত সামিনা নাজ। মঙ্গলবার প্রেসিডেন্ট প্রাসাদে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।
সোমবার হ্যানয়ে ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ করেছেন সামিনা নাজ।
হ্যানয়ের প্রেসিডেন্ট প্রাসাদে প্রটোকল অনুযায়ী তাকে অভ্যর্থনা জানান ট্রান দাই কুয়াং। বৈঠকে বাংলাদেশের নবনিযুক্ত স্বাগত জানিয়ে তিনি দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, নতুন রাষ্ট্রদূতের সময়ে বন্ধুত্বপূর্ণ দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে।
রাষ্ট্রদূত সামিনা নাজ ভিয়েতনামের স্বাধীনতা সংগ্রামের নেতা হো চি মিনকে স্মরণ করে বলেন, তিনি ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভকামনা ও বন্ধুত্বের বার্তা নিয়ে এসেছেন।  বাংলাদেশ ও ভিয়েতনামের স্বাধীনতা সংগ্রামের মিলের কথা তুলে ধরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ও হো চি মিনের শক্তিশালী নেতৃত্বের কথা স্মরণ করেন।
২০১৫ সালে রাষ্ট্রপতির ভিয়েতনাম সফরের কথা স্মরণ করে রাষ্ট্রদূত ভিয়েতনামের প্রেসিডেন্টকে ২০১৮ সালের শুরুতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন