শিক্ষা-ক্যাম্পাস

শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহ, অধ্যক্ষ কারাগারে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহের অভিযোগে পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ ড. একেএম রিজাউল করিমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার বিকেলে পাবনার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম ওই শিক্ষকের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৫ মে পাবনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহে সহযোগিতার অভিযোগে অধ্যক্ষ ড. একেএম রিজাউল করিমসহ বিভিন্ন কলেজের চার শিক্ষককে গ্রেফতার করে জেলা প্রশাসন। এর পর অধ্যক্ষকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। পরে এ মামলায় অধ্যক্ষসহ চার শিক্ষককে অভিযুক্ত করে চার্জশিট দেওয়া হয়।

একই ঘটনায় অসদুপায় অবলম্বনের অভিযোগে কমপক্ষে ১৫ পরীক্ষার্থীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়।

সূত্র জানায়, অধ্যক্ষ রিজাউল করিমসহ একটি সিন্ডিকেট প্রত্যেক পরীক্ষার্থীর কাছ থেকে ৫ লাখ করে টাকা নিয়ে নকল করার সুযোগ দেয়। তিনি নিজেই নকল সরবরাহ করছিলেন। এ সময় কর্তব্যরত ম্যাজিস্ট্রেট তাকে বাধা দিলে উল্টো তার ওপর চড়াও হন তিনি।পরে জেলা প্রশাসনের নির্দেশে তাকে গ্রেফতারের পর গত ২৮ মে ওএসডি করা হয়।

 

 

দেশরির্পোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন