রাজনীতি

ঐক্যফ্রন্টের সাত দফা দাবি নিয়ে সরকার আন্তরিক হবে-মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংলাপে ঐক্যফ্রন্টের সাত দফা দাবি নিয়ে সরকার আন্তরিক হবে বলে আশা করছি। সরকার যদি দেশে গণতান্ত্রিক ব্যবস্থা, অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং জনগণের অধিকার ফিরিয়ে দিতে চায় তাহলে সংলাপ থেকে সুচিন্তিত মতামত আসবে। এখন সবকিছু নির্ভর করবে সরকারের ওপর।

বুধবার ৭ নভেম্বর উপলক্ষে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পন শেষে তিনি এ কথা বলেন। সেখানে ফাতেহা পাঠ করে জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করেন বিএনপির নেতাকর্মীরা। পরে সেখানে সমাধি প্রাঙ্গণে ওলামাদলের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ডা. এ জে ড এম জাহিদ হোসেন, ব্যারিস্টার শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, নির্বাহী সদস্য রফিক সিকদার, যুবদল, ছাত্রদল, মহিলাদল, কৃষকদল, মৎস্যজীবীদল, জাসাসসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর শুরু হওয়া রক্তাক্ত এক অধ্যায়ের অবসান ঘটে ৭ নভেম্বর। অভ্যুত্থান-পাল্টা অভ্যুত্থানসহ নানা ঘটনার পর এই দিনে তৎকালীন সেনা উপপ্রধান মেজর জেনারেল জিয়াউর রহমান বন্দিদশা থেকে মুক্ত হন এবং রাষ্ট্রক্ষমতা গ্রহণ করেন। এর মাধ্যমে ওই সময়ের অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতির অবসান ঘটে। দিনটিকে বিভিন্ন রাজনৈতিক দল তাদের মতো করে পালন করছে। বিএনপি ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করলেও আওয়ামী লীগসহ কয়েকটি দল ও সংগঠন ‘মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে। আর ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনৈতিক মিত্র জাসদ দিনটি ‘সিপাহি-জনতার অভ্যুত্থান দিবস’ হিসেবে পালন করছে।

 

দেশরির্পোট/অাকিব


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন