খেলা

পাকিস্তানের বিপক্ষে ট্রেন্ট বোল্টের হ্যাটট্রিক

আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন ট্রেন্ট বোল্ট। ফখর জামান, বাবর আজম ও মোহাম্মদ হাফিজকে পর পর তিন বলে ফিরিয়ে হ্যাটট্রিক তুলে নেন বোল্ট।

বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ২৬৬ রান তুলে কিউইরা। জবাব দিতে নেমে পাকিস্তান তৃতীয় ওভারেই বোল্টের তোপে পড়ে। বোল্টের তোপে ২৬৭ রান তাড়া করতে নেমে ৮ রানেই ৩ উইকেট হারিয়েছে পাকিস্তান।

দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ১ রান করা ফখর জামানের উইকেটে উপরে দেন বোল্ট। এরপর বাবর আজমকে ফেরান স্লিপে রস টেলরের হাতে ক্যাচ বানিয়ে। মোহাম্মদ হাফিজকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ওয়ানডে ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিকের স্বাদ পান বোল্ট। ওয়ানডে ক্রিকেটে সবমিলে যা ৪৫তম হ্যাটট্রিক।

ওয়ানডেতে সর্বাধিক ৩টি হ্যাটট্রিক শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার। ২টি করে হ্যাটট্রিক রয়েছে ওয়াসিম আকরাম, সাকলায়েন মুসতাক ও চামিন্দা ভাসের।

ওয়ানডে ক্রিকেটে হ্যাটট্রিক রয়েছে বাংলাদেশের মোট পাঁচ বোলারের। শাহাদাত হোসেন, আব্দুর রাজ্জাক, রুবেল হোসেন, তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ ওয়ানডেতে হ্যাটট্রিক করেন।

 

 

দেশরির্পোট/আকিব

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন