খেলা

হকিতে কলকাতা ওয়ারিয়র্সের হারিয়ে ইতিহাস মেয়েদের

হকিতে বাংলাদেশের মেয়েদের পথচলার শুরুটা হলো দারুণ। বুধবার ঘরের মাঠে কলকাতা ওয়ারিয়র্সের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ঢাকা একাদশ নামাঙ্কিত বাংলাদেশের মেয়েদের একটি দল। কলকাতার দলটিকে ২-০ গোলে হারিয়ে ইতিহাস গড়েছে ঢাকা একাদশ নামের দলটি।

ইতিহাস প্রসঙ্গটি এসে যাচ্ছে একারণে যে, বাংলাদেশের মেয়দের হকি চর্চা তেমন ছিল না। সত্তরের দশকে কিছু মেয়ে হকি খেলা শুরু করলেও পরে সেটি থেমে যায়। বেশ ক’বছর ধরে সেই চর্চা শুরুর তাগিদ দেখা দিলেও বড় পরিসরে তা হচ্ছিল না।

তবে সম্প্রতি হকিতে মেয়েদের জাতীয় দল গঠনের জোর উদ্দোগ নিয়েছে হকি ফেডারেশন। যার অংশ হিসেবে বাংলাদেশ হকি ফেডারেশন ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্দোগে কলকাতা ওয়ারিয়র্সের বিপক্ষে ৩টি আমন্ত্রনমূলকত প্রীতি ম্যাচ আয়োজন করা হয়েছে।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বুধবার ছিল তিন ম্যাচের প্রথম ম্যাচটি। এই ম্যাচের মধ্যদিয়ে বিদেশি কোনো দলের বিপক্ষে প্রথম ম্যাচ খেলার ইতিহাস গড়ল বাংলাদেশের মেয়েরা। আর প্রথমের এই যাত্রাটা হলো জয় দিয়ে। বলতে গেলে মাঠে নামার মধ্যদিয়েই একটা ইতিহাস লিখেছিল ঢাকা একাদশের হয়ে খেলা মেয়েরা। জয় পাওয়ায় সেই ইতিহাসটা হলো আরো রঙিন।

বাংলাদেশ দুই কোয়ার্টারে দুটি গোল আদায় করে। দুটি গোলই ছিল ফিল্ড গোল। প্রথম গোলটি আসে সিমু আক্তার সীমার স্ট্রিক থেকে। ৯ মিনিটে গোল করেন তিনি। এরপর ২৩ মিনিটে নমিতা কর্মকারের স্ট্রিক থেকে আসে দ্বিতীয় গোলটি।

বৃহস্পতিবার বেলা তিনটায় দ্বিতীয় ম্যাচটি খেলতে নামবে দুই দল ।

 

 

দেশরির্পোট/আকিব

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন